Elxplosion in Dalkhola

বল ভেবে খলেতে গিয়ে বিস্ফোরণ, উত্তর দিনাজপুরে জখম তিন শিশু

রাজ্য

Elxplosion in Dalkhola


বাড়ির জ্বালানী কুরাতে গিয়ে বাঁশ বাগানে যায় কয়েকটি শিশু। কাঠ কুরাতে কুরাতে সেখানে বলের মতো একটি বস্তু দেখে পায় শিশুরা। বল ভেবে সেটি তুলে মাটিতে ছুড়ে মারতেই বিকট শব্দে বোমা ফেটে গুরুতর আহত হয় বঊয়া ঋষি সহ আরও পাঁচ শিশু। তাদের মধ্যে দুই জনের  গুরুতর বলে জানা গেছে। আহতদের নাম বউয়া ঋষি (১২), সোনু ঋষি (৭) বিকাশ ঋষি (৬)।

গুরুতর আহত বঊয়া ঋষির বাড়ি পাতনোরের বেলবাড়ি গ্রামে। সে তার দাদুর বাড়িতে থাকেন। বাবা মা দুইজনেই ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করেন। ঋষির দাদুর বাড়ির পাশেই বাঁশের ঝাড়। সেখানেই জ্বালানী কুড়াতে গিয়ে বল ভেবে বোমা ভেবে খেলতে গিয়ে বিপত্তি। বোমা বিস্ফরণের শব্দে ঘটনাস্থলে ছুটে আসেন গ্রামবাসীরা। তারাই আহতদের দ্রুত করনদিঘি গ্রামীণ হাসপাতালে ভর্তি নিয়ে যায়। হাসপাতাল সুত্রে জানা গিয়েছে , আহতদের শারীরিক অবস্থর অবনতি ঘটায় তাদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে ঘটনা স্থলে পৌছায় ডালখোলা থানার পুলিশ আইসি, সিআই সহ ডালখোলা মহকুমা পুলিশ আধিকারিক সৌমানন্দ সরকার।

বোমা বিস্ফোরণের তিন শিশুর আহতের ঘটনার তীব্র নিন্দা করে সিপিআই(এম) উত্তর দিনাজপুর জেলা নেতা আশিষ ঘোষ বলেন, বারুদের স্তুপের উপর দাড়িয়ে আছে উত্তর দিনাজপুর জেলা। এই অভিযোগ বিডিও থেকে জেলা পুলিশ প্রশাসনের কাছে কয়েকদফায় বামফ্রন্টের পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়েছে। পঞ্চায়েতের আগেই অবৈধভাবে মজুত হচ্ছে বে আইনি আগ্নেয়াস্ত্র। গ্রামবাসীদের অভিযোগ, তৃণমূল কংগ্রেস সন্ত্রাসের পরিবেশ বজায় রেখে পঞ্চায়েত নির্বাচনকে প্রহসনে পরিণত করতেই গ্রাম গঞ্জে বোমার কারখানা খুলছে।


সারাভারত কৃষক সভার জেলা সম্পাদক সুরজিৎ কর্মকার এই ঘটনার তীব্র নিন্দ করে বলেন, রাজ্যে বোমা, আগ্নেয়গিরির স্তুপে দাঁড়িয়ে আছে। এই ঘটনায় সরাসরি পুলিশ ও শাসক দলকে কাঠগড়ায় তুলে তিনি বলেন, বোমা, গুলি কান্ড ডালখোলা থানা এলাকায় মুড়ি মুড়কির মত ঘটনা। প্রশাসনের কর্তারা সচেতন না হলে পঞ্চায়েত নির্বাচন প্রহশনে পরিণত হবে।

Comments :0

Login to leave a comment