GERMANY RAIL STRIKE

জার্মানিতে এবার ৬ দিনের ধর্মঘটে রেল শ্রমিকরা

আন্তর্জাতিক

germany rail strike strike germany rail workers strike germany bengali news

জার্মানিতে হতে চলেছে রেল ধর্মঘট। ট্রেন চালকদের ইউনিয়নের তরফে ডাকা এই ধর্মঘটে শামিল হচ্ছেন বহু রেলকর্মী। বেতন বাড়ানো এবং কাজের সময় কমানোর দাবিতে লড়াইয়ে শামিল রয়েছেন রেলকর্মীরা। দেশের বিভিন্ন অংশ এই লড়াইকে সমর্থন জানিয়েছেন। 

ট্রেন চালকদের সংগঠনের পক্ষ থেকে টানা ৬দিনের ধর্মঘট ডাকা হয়েছে। আগামী বুধবার থেকে শুরু হতে চলা এই ধর্মঘটে শামিল হচ্ছেন বহু রেলকর্মী। তবে এটিই একমাত্র নয়। সোমবারও একদিনের ধর্মঘট ডেকেছেন রেলকর্মীরা। 

চলতি মাসের শুরুতে এবং গত বছরেও ধর্মঘট ডাকেন রেলকর্মীরা। কিন্তু এখনও পর্যন্ত দাবি আদায় না হওয়ায় ফের ধর্মঘটে শামিল হবেন তাঁরা। 

মূলত বেতনবৃদ্ধি এবং সপ্তাহে কাজের ঘণ্টা ৩৮ থেকে কমিয়ে ৩৫ করার দাবিতেই এই ধর্মঘট বলে জানিয়েছে ট্রেন চালকদের ইউনিয়ন। কিন্তু তার জন্য কোনও টাকা কাটা যাবে না, সেই দাবিও তুলেছে তাঁরা। আগামী বুধবার রাত ২টো থেকে পরের সপ্তাহের সোমবার সন্ধ্যে ৬টা পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের রেল পরিষেবা। 

ইউনিয়নের নেতৃবৃন্দ জানাচ্ছেন, এর ফলে সাধারণ যাত্রীদের খানিকটা অসুবিধে হবে ঠিকই কিন্তু দাবি আদায়ের জন্য এছাড়া আর কোনও পথ নেই। শুধু তাই নয়, নতুন কর্মী নিয়োগেরও দাবি তুলেছে ট্রেন চালকদের সংগঠন।

  

Comments :0

Login to leave a comment