Train Cancelled

থার্ড লাইনে কাজ, হাওড়া থেকে ফের বাতিল একাধিক ট্রেন

রাজ্য

many train will be cancelled due to third line set up at rampurhat chatra route


রামপুরহাট থেকে ছাতড়া স্টেশনের মধ্যে তৃতীয় লাইন বসানোর কাজের জন্য ১৮আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত ওই লাইনের বহু মেল, এক্সপ্রেস ও লোকাল ট্রেন বাতিল করা হবে বলে বুধবার জানান পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিআরএম সঞ্জীব কুমার। এদিন সাংবাদিকদের তিনি জানান, রামপুরহাট থেকে ছাতড়া স্টেশন পর্যন্ত ২৩ কিলোমিটার পথে তৃতীয় লাইন বসানোর কাজের জন্য ১০ জোড়া মেল, এক্সপ্রেস ট্রেন বাতিল ও ৩২ জোড়া ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হবে। এছাড়াও ২০ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। ৭ জোড়া লোকাল ট্রেন রামপুরহাট থেকে বর্ধমানের মধ্যে প্রতিদিন অফিস যাত্রীদের সুবিধার জন্য চালানো হবে বলে জানান সঞ্জীব কুমার। তিনি আরও জানান ২৩ কিলোমিটার পথে তৃতীয় লাইন বসাতে খরচ হবে আনুমানিক ৩০০ কোটি টাকা। এই কাজের জন্য ৮০০ থেকে ১০০০ জন কর্মী কাজ করবেন। স্থানীয় লোকজনের মধ্য থেকেই অস্থায়ী ভাবে এই কর্মীদের নিয়োগ করবে রেল। এছাড়াও ৪০০ জন রেলের স্থায়ী কর্মীদেরও এই কাজে নিয়োগ করা হবে। ডিআরএম সঞ্জীব কুমার বলেন, রামপুরহাট থেকে ছাঁটরা স্টেশনের মধ্যে তৃতীয় লাইন বসানোর কাজ শেষ হলে লোকাল ট্রেনের সংখ্যা বাড়ানো হবে। উপকৃত হবেন যাত্রীরা। 
বাতিল আপ ট্রেনের তালিকায় রয়েছে।


হাওড়া–জামালপুর কবিগুরু এক্সপ্রেস, হাওড়া–রামপুরহাট সুপারফাস্ট এক্সপ্রেস, হাওড়া- মালদা টাউন ইন্টারসিটি এক্সপ্রেস,হাওড়া–আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস, হাওড়া- জয়নগর এক্সপ্রেস, শিয়ালদহ–রামপুরহাট এক্সপ্রেস, দিঘা–মালদাটাউন এক্সপ্রেস,হাওড়া–দুমকা ময়ুরাক্ষী এক্সপ্রেস, কলকাতা–সিলঘাট টাউন কাজিরাঙা এক্সপ্রেস, রাঁচি–কামাখ্যা এক্সপ্রেস,শিয়ালদা গেদে - মেমু স্পেশাল ট্রেন।


বাতিল দাউন ট্রেনের তালিকায় রয়েছে।
জামালপুর-হাওড়া কবিগুরু এক্সপ্রেস, মালদা টাউন-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস,জয়নগর-হাওড়া এক্সপ্রেস, আজিমগঞ্জ - হাওড়া কবিগুরু এক্সপ্রেস, রামপুরহাট-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস, দুমকা-হাওড়া ময়ূরাক্ষী এক্সপ্রেস, রামপুরহাট - শিয়ালদহ এক্সপ্রেস,সিলঘাট টাউন-কলকাতা কাজিরাঙ্গা এক্সপ্রেস, কামাখ্যা-রাঁচি এক্সপ্রেস,মালদা টাউন-দিঘা এক্সপ্রেস, এছাড়াও বাতিল থাকবে গেদে-শিয়ালদহ মেমু প্যাসেঞ্জার স্পেশাল। বালিত করা হয়েছে একাধিক মেমু–এমু ও লোকাল ট্রেনও।

রেলের বিজ্ঞপ্তি


Comments :0

Login to leave a comment