Transport Workers Conference

পরিবহন শ্রমিকদের সম্মেলন শিলিগুড়িতে

জেলা

Transport Workers Conference


জনপথ পরিবহন মজদুর ইউনিয়ন দার্জিলিঙ জেলার দ্বিতীয় সম্মেলন রবিবার বাগডোগরাতে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শুরুর আগে সংগঠনের পতাকা উত্তোলন করেন সংগঠনের জেলা সভাপতি রঞ্জিত চ্যাটার্জি। সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিআইটিইউ দার্জিলিঙ জেলা সভাপতি গৌতম ঘোষ। সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন শীতল দত্ত। সম্পাদকীয় প্রতিবেদনের ওপর সাত জন প্রতিনিধি আলোচনায় অংশগ্রহণ করেন। সম্মেলনকে অভিনন্দন জানিয়ে এবং সম্মেলনের সফলতা কামনা করে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব জীবন সাহা, জীবেশ সরকার, বিমল পাল, পরেশ সরকার প্রমুখ। এদিন সম্মেলনকে সামনে রেখে বাগডোগরা এলাকায় একটি বড় মিছিল এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে।


দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ব্যাখ্যা করে কেন্দ্র ও রাজ্য সরকারে কিভাবে দিনের পর দিন পরিবহন শ্রমিকদের ওপর আক্রমণ নামিয়ে এনেছে তা বিস্তারিতভাবে তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃত্ব জীবন সাহা। তিনি বলেন, একের পর এক বিভিন্ন আইন এনে শ্রমিকদের ওপর অত্যাচার করা হচ্ছে। নতুন নতুন শ্রম আইনের বাস্তবায়নের নামে পরিবহন শ্রমিকদের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে দুই সরকার। 


এদিন অনুষ্ঠিত সম্মেলন শতাধিক প্রতিনিধি জেলার বিভিন্ন প্রান্ত থেকে উপস্থিত ছিলেন আপার বাগডোগরা সিআইটিইউ দপ্তরে। সম্মেলন থেকে পেট্রোল সহ দৈনন্দিন জিনিসপত্র, শ্রমিক কৃষক বিরোধী সমস্ত কালা আইন বাতিল সহ পরিবহন শ্রমিকদের সামাজিক নিরাপত্তার দাবি ও পরিবহন শ্রমিকদের ওপর পুলিশের জুলুম অত্যাচার বন্ধের দাবিতে একাধিক প্রস্তাব গ্রহণ করা হয়েছে। সম্মেলন থেকে সুবিমল ঘোষকে সভাপতি, সম্পাদক হিসেবে শীতল দত্ত ও কোষাধ্যক্ষ হিসেবে জয়ন্ত ঘোষকে নির্বাচিত করা হয়েছে। রামকুমার ছেত্রী, ভোলা গুপ্তা, রঞ্জিত চ্যাটার্জি, সুবিমল ঘোষকে নিয়ে গঠিত সভাপতিমন্ডলী সম্মেলনের কাজ পরিচালনা করেন।
 

Comments :0

Login to leave a comment