West Bengal Weather Report

মাঘের শুরুতেই বৃষ্টির পূর্বাভাস

রাজ্য

West Bengal Weather Report


রবিবার সর্বনিম্ন তাপমাত্রাও সর্বনিম্ন তাপমাত্রা থেকে অনেকটাই ওপরে। দক্ষিণ বঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও পারদ চড়ছে। আগামী কয়েকদিন পারদের এই ঊর্ধ্বমুখী যাত্রা জারি থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর। 
শনিবার কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.৭ ডিগ্রি সেলসিয়াস। এদিন অবশ্য কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রি কম।
আবহাওয়া দপ্তর জানিয়েছে বঙ্গোপসাগরে একটি উচ্চচাপ বলয় রয়েছে সেখান থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশ করছে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবও পড়েছে রাজ্যে। তাই তাপমাত্রা অনেকটা বেড়ে গিয়েছে। 


কুয়াশার দাপট অব্যাহত কলকাতা, উত্তর ও ২৪ পরগনা, মেদিনীপুর, হাওড়ায়। আবহাওয়া দপ্তর জানিয়েছে, রাজ্যে আগামী সপ্তাহ থেকে হাওয়া বদল হতে পারে। পারদ-পতন শুরু হবে সোমবার থেকে। ১৫ ডিগ্রি সেলসিয়াসে নামবে কলকাতায় তাপমাত্রা।
হাওয়া অফিসের পূর্বাভাস রয়েছে আগামী ১৮ জানুয়ারি কলকাতা-সহ উপকূলবর্তী জেলায় হালকা বৃষ্টির। শক্তিশালী উচ্চ চাপ বলয় তৈরি হয়েছে বঙ্গোপসাগরে সেটা সম্পূর্ণ নষ্ট না হলে আপাতত জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই রাজ্যে।
আবহাওয়া দপ্তরের পূর্বাভাস রবিবার দার্জিলিং পাহাড়ে হালকা বৃষ্টি হতে পারে। সোমবার ও মঙ্গলবার তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

মকর সংক্রান্তির দিনে ভোর থেকেই ঘন কুয়াশায় মুখ ঢেকেছে আকাশ। কলকাতা থেকে জেলার সর্বত্র এদিন সকাল থেকে কুয়াশার দাপট। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯. ৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি। এদিন সকাল নটা বেজে গেলেও রোদের দেখা নেই। ফলে সকাল থেকেই যানবাহন চলাচলের ক্ষেত্রে সমস্যা হচ্ছে। দৃশ্যমানতা কম থাকায় খুব ধীর গতিতে যান চলাচল করছে। হুগলির জিটি রোড সহ বিভিন্ন রাস্তায় লাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করছে। গঙ্গায় দৃশ্যমানতা নেই বললেই চলে।
জেলার সব জায়গাতেই একই চিত্র। ঘন কুয়াশার  ফলে মেন লাইন থেকে শুরু করে কড রাইনেও ট্রেন চলছে দেরিতে। রাস্তায় মানুষের দেখা নেই সেই ভাবে।

Comments :0

Login to leave a comment