YECHURY MEETS LALU

‘ইন্ডিয়া’ নিয়ে লালুপ্রসাদের সঙ্গে কথা ইয়েচুরির

জাতীয়

শুক্রবার পাটনায় লালুপ্রসাদ যাদবের বাসভবনে ইয়েচুরি।

আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদবের সঙ্গে দেখা করলেন সিপিআই(এম) সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। শুক্রবার পাটনায় তাঁর বাসভবনে বৈঠকে ছিলেন লালুপ্রসাদ জায়া রাবরি দেবীও। সিপিআই(এম) বিধায়ক অজয় কুমার ছিলেন বৈঠকে। বৈঠকে যোগ দেন লালুপ্রসাদের পুত্র এবং বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব। বিজেপি বিরোধী মঞ্চ ‘ইন্ডিয়া’-কে শক্তিশালী করার বিষয়ে হয়েছে আলোচনা।

সিপিআই(এম)’র একাধিক সাংগঠনিক কর্মসূচিতে যোগ দিতে বিহারে গিয়েছেন ইয়েচুরি। বৃহস্পতিবার রাজগির এবং নালন্দায় প্রবল বৃষ্টির মধ্যেও সভা করেছে সিপিআই(এম)। বক্তব্য রেখেছেন ইয়েচুরি। বুধবার মুখ্যমন্ত্রী এবং জনতা দল (ইউ নেতা নীতীশ কুমারের সঙ্গে দেখা করেছিলেন তিনি। 

বিহারে সরকার পরিচালনা করছে আরজেডি এবং জনতা দল (ইউ) জোট। শামিল রয়েছে বামপন্থী তিন দল- সিপিআই(এম), সিপিআই এবং সিপিআই(এম-এল)। মহাজোটে শামিল রয়েছে কংগ্রেসও। বিহারে বিধানসভা ভোটে বিজেপি বিরোধী ধর্মনিরপেক্ষ দলগুলি একত্রে নির্বাচন লড়েছিল। 

ইয়েচুরি এদিন বলেছেন, ‘‘মহাজোটের লক্ষ্য হওয়া উচিত বিহারে বিজেপি’কে সব আসনে পরাজিত করা। ৪০টি লোকসভা আসনে বিজেপি’কে পরাজিত করার বিষয়েই আলোচনা হয়েছে লালুপ্রসাদ যাদবের সঙ্গে।’’ 

ইয়েচুরি বলেছেন, ‘‘বিজেপি বিরোধী মঞ্চ ‘ইন্ডিয়া’-কে আরও শক্তিশালী করার বিষয়েই আলোচনা হয়েছে লালুপ্রসাদ যাদবের সঙ্গে।’’

Comments :0

Login to leave a comment