Dalit women assault

দলিত হওয়ায় মধ্যপ্রদেশে মহিলাকে অত্যাচার

জাতীয়

মধ্যপ্রদেশে দলিত (Dalit) মহিলার ওপরে অত্যাচারের অভিযোগ উচ্চ বর্ণের গ্রামবাসীর বিরুদ্ধে। শুক্রবার ঘটনাটি ঘটে মধ্যপ্রদেশের খারগোন (Khargon) জেলায়। সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যাচ্ছে দলিত মহিলাকে দরি দিয়ে হাত বেধে রাখা হয়েছে। অনেককেই অভিযোগ করতে শোনা যায় তাঁকে মারধরও করা হয়েছে।


নির্যাতিত ওই মহিলা জানিয়েছেন গনেশ যাদব (Ganesh Yadav) নামে এক ব্যক্তি ও তাঁ পরিবার মহিলাকে দরি দিয়ে বেঁধে মারধর করেছে কারণ তিনি দলিত। এমনকি মহিলাকে গ্রাম ছাড়ার জন্যও হুমকি দিয়ে গেছে গনেশ যাদব নামে ওই ব্যক্তি। শনিবার ওই ব্যক্তির সানাওয়াদ থানায় অভিযোগ দায়ের করেছেন নির্যাতিত ওই মহিলা।


কেন্দ্রে বিজেপি(BJP) সরকার ক্ষমতায় আসার পর দলিতদের ওপর অত্যাচার উত্তরোত্তর বেড়েছে। ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরোর(NCRB) দেওয়া তথ্য অনুযায়ী ২০১১‘র তুলনায় ২০২০‘তে প্রায় ৭৪ শতাংশ বৃদ্দি পেয়েছে। ২০১১’তে যেখানে ৩৩,৭১৯টি অভিযোগ জমা পড়েছিল ২০২০’তে সেটাই বেড়ে হয়েছে ৫০,২৯১। বিরোধীদের দাবি এনসিআরবি যে সংখ্যা দেখিয়েছে বাস্তবে তার থেকে অনেক বেশীই হবে। বিরোধীদের আরও দাবি জাত, পাত ও ধর্মের ভিত্তিতে রাজনীতি করা বিজেপির জমানায় শুধু দলিতদের অপরেই অত্যাচার বারেনি সেই সঙ্গে মহিলা ও সংখ্যালঘুদের ওপরেও সম পরিমান অত্যাচার বেড়েছে।

 

An elderly woman was tied with a rope and thrashed by a group of people while hurling casteist remarks at her at a village in Khargone. pic.twitter.com/MyyzhysZmr

— Anurag Dwary (@Anurag_Dwary) February 4, 2023 ">

 

Comments :0

Login to leave a comment