Chit Fund Scam

চিটফান্ডে ক্ষতিগ্রস্তদের বিক্ষোভ বালুরঘাটে

জেলা

Chit Fund Scam


চিট ফান্ডে প্রতারিতদের টাকা ফেরতের দাবিতে বালুরঘাটে জেলা শাসকের দপ্তরে বিক্ষোভ দেখালো অল বেঙ্গল চিটফান্ড সাফারার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দক্ষিণ দিনাজপুর জেলা শাখার সদস্যরা। আমানত কারিদের টাকা ফেরত, এজেন্টদের প্রাপ্য কমিশন , প্রতারকদের সম্পত্তি নিলাম করে প্রতারিতদেরকে প্রাপ্য টাকা ফেরত,  প্রতারকদের যথাযথ  শাস্তির ব্যবস্থা সহ অন্যান্য দাবিতে শতাধিক চিট ফান্ড প্রতারিতরা মিছিল করে শহর পরিক্রমা করে বালুরঘাটে জেলা প্রশাসনিক ভবনের সামনে জমায়েত হয়ে বিক্ষোভ দেখা। এদিন প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ চলাকালীন অ্যাসোসিয়েশনের নেতা দেবব্রত দে বলেন, দীর্ঘদিন ধরে আমরা চিট ফান্ড প্রতারিতরা সমস্ত তথ্য জমা  দিয়ে টাকা ফেরতের ন্যায্য দাবি জানাচ্ছি।

 কিন্তু সরকার কোন ব্যাবস্থা নিচ্ছে না। তিনি বলেন, ইতিমধ্যেই বহু প্রতারিত আত্মহত্যা করেছে টাকা ফেরত না পেয়ে। চিট ফান্ড সহ আর্থিক কোম্পানিগুলি সরকারের অনুমতি নিয়েই তারা ব্যাবসা শুরু করেছিল। কিন্তু সাধারণ মানুষের টাকা প্রতারণা করে যখন কোম্পানি পালিয়েগেল তখন সরকার কোন পদক্ষেপ গ্রহণ করছে না। তিনি বলেন, এই বঞ্চনা আমরা আর সহ্য করতে রাজি নই। তিনি বলেন প্রশাসন যদি আগামীতে চিট ফান্ডের প্রতারিতদের টাকা ফেরতের ব্যাবস্থা না করে কলকাতা সহ গোটা রাজ্যে চিট ফান্ড প্রতারিতরা রাস্তা অবরোধ সহ বৃহত্তর আন্দোলনে নামবে। 
উল্লেখ্য, ২০১৩ সালে চিটফান্ড কেলেঙ্কারি প্রকাশ্যে আসে। ২০১৪ সালে সুপ্রিম কোর্ট এই ব্যাপক কেলেঙ্কারির জন্য সিবিআই তদন্তের নির্দেশ দেয়। এরপর অতিক্রান্ত হয়েছে প্রায় দশ বছর। লক্ষ করা গেছে, তৃণমূল এবং বিজেপি’র আঁতাত এবং বোঝাপড়ার রাজনীতিতে যেমন তদন্তের গতি আটকে গেছে, তেমনি ক্ষতিগ্রস্তদের টাকা ফেরতের প্রক্রিয়াও আটকে যায়। চিটফান্ড কেলেঙ্কারি ফাঁস হবার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ক্ষতিগ্রস্তদের টাকা ফেরতের দাবির পালটা বলেছিলেন - ‘যা গেছে তা গেছে’। এদিন বালুরঘাটে চিট ফান্ড প্রতারিতরা টাকা ফেরতের দাবিতে জেলা শাসকের দপ্তরে বিক্ষোভ দেখা।

Comments :0

Login to leave a comment