Baruipur

জনবিরোধী বাজেটের প্রতিবাদে বিক্ষোভ সভা

জেলা

কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের প্রতিবাদে বুধবার বারুইপুর থানার সামনে প্রধানমন্ত্রীর কুশপুতুল পোড়ানো হচ্ছে। ছবি : অনিল কুণ্ডু।

কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের বিরুদ্ধে ও রাষ্ট্রায়াত্ত্ব শিল্প বিক্রির প্রতিবাদে বিক্ষোভ সভা ও প্রধানমন্ত্রীর কুশপুতুল পোড়ানো হলো বারুইপুরে। বুধবার সিআইটিইউ ও সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটির উদ্যোগে বারুইপুর থানার সামনে বিক্ষোভ সভা ও পথ অবরোধ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল পোড়ানো হয়। 
সভায় বক্তব্য রাখেন সিআইটিইউ দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদক দেবাশিস দে, সভাপতি দীপঙ্কর শীল, অশোক ভট্টাচার্য, আসাদুল্লা গায়েন, তিলক কানুনগো, সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি দক্ষিণ ২৪ পরগনা জেলা সম্পাদিকা মোনালিসা সিনহা, সুস্মিতা মন্ডল, মৃদুলা চক্রবর্তী প্রমুখ। সভা পরিচালনা করেন মুক্তি ভট্টাচার্য।


বিক্ষোভ সভায় কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, পুঁজিপতিদের স্বার্থ রক্ষা করে চলছে কেন্দ্রের বিজেপি সরকার। রাষ্ট্রায়াত্ত্ব শিল্প বিক্রি করে দিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সহায়তায় আদানি গোষ্ঠীর ব্যবসা ফুলে ফেঁপে উঠেছে। আদানীদের উত্থান হয়েছে। কেন্দ্রীয় সরকারের সাধারণ বাজেট দেশের আপামর গরিব, শ্রমজীবী, মধ্যবিত্ত, সাধারণ মানুষকে কোন দিশা দেখাতে পারেনি। কেন্দ্রীয় সরকারের নীতির কারণেই রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথেই হাঁটছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল ও বিজেপির নীতির মধ্যে কোন ফারাক নেই। এই দুই সরকারের বিরুদ্ধে বামপন্থীরা লড়াই করছে। রাস্তায় আন্দোলন গড়ে উঠছে। এই লড়াইয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তাঁরা বলেন, বামপন্থীদের লড়াই, রাস্তার আন্দোলন বহুল প্রচারিত সংবাদমাধ্যমে জায়গা পায় না। সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণ করছে পুঁজিপতিরা। আরো তীব্র থেকে তীব্রতর করতে হবে মানুষের প্রতিবাদ। সবাই এগিয়ে আসুন। নিজেদের জীবনযন্ত্রণার অভিজ্ঞতা থেকেই এই দুই সরকারকে হঠাতে হবে। বামপন্থীদের লড়াইকে এগিয়ে নিয়ে যেতে হবে।

Comments :0

Login to leave a comment