US AGGRESSION

মার্কিন আগ্রাসনে কড়া হুঁশিয়ারি চীনের

আন্তর্জাতিক

CHINA USA SOUTH CHINA SEA ASIA PACIFIC REGION BENGALI NEWS চীনের দাবি অনুযায়ী, আগ্রাসন চালিয়েছে এই মার্কিন রণতরীটি। ছবি: সংগৃহীত।

দক্ষিণ চীন সমুদ্রে প্ররোচনা সৃষ্টি করছে মার্কিন নৌবাহিনী। অবিলম্বে এই ধরণের উষ্কানিমূলক আচরণ বন্ধ করুক মার্কিন প্রশাসন। শুক্রবার কড়া বিবৃতি জারি করে এমনটা জানাল চীনের প্রতিরক্ষা মন্ত্রক। 

চীনের সংবাদমাধ্যম শিনহুয়া’র প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার ফের একবার চীনের জলসীমা লঙ্ঘন করেছে মার্কিন রণতরী। চীনের দাবি, দক্ষিণ চীন সমুদ্রের ক্ষিশা দ্বীপপুঞ্জের কাছে ঘোরাফেরা করে মার্কিন রণতরীটি। 

চীনের প্রতিরক্ষা মন্ত্রকের মুখপাত্র ট্যান কেফেই জানিয়েছেন, ইউএসএস মিলিয়াস নামের গাইডেড মিসাইল ডেস্ট্রয়ারটিকে তাড়া করে পিএলএ’র সাউদার্ন থিয়েটার কমান্ডের একটি রণতরী। মার্কিন রণতরীটির সঙ্গে যোগাযোগ স্থাপন করে সেটিকে চীনের জলসীমা থেকে সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। 

বিবৃতিতে ট্যান আরও জানান, আন্তর্জাতিক আইন লঙ্ঘনের পাশাপাশি এই ঘটনায় চীনের সার্বভৌমত্বও লঙ্ঘিত হয়েছে। বিঘ্ন ঘটেছে জাতীয় নিরাপত্তায়। তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র এই ধরণের প্ররোচনামূলক কাজ চালিয়ে গেলে যথাযত জবাব দেবে চীনের প্রতিরক্ষা বাহিনী। 

ট্যান বলেছেন, ‘‘ চিনের সার্বভৌমত্ব, জাতীয় নিরাপত্তা এবং দক্ষিণ চীন সমুদ্র অঞ্চলে শান্তি এবং স্থিতিশীলতা বজায় রাখতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ গ্রহণ করবে পিপলস্‌ লিবারেশন আর্মি( পিএলএ)।’’ 

Comments :0

Login to leave a comment