IT RAID ABHISHEK

হেলিকপ্টারে আয়কর তল্লাশি, বলছেন অভিষেক

রাজ্য কলকাতা

তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির হেলিকপ্টারে তল্লাশি চালালো আয়কর দপ্তর। মুখ্যমন্ত্রীর ভাইপো সোশাল মিডিয়ায় জানিয়েছেন তাঁর হেলিকপ্টারে এবং নিরাপত্তা রক্ষীদের তল্লাশি করেছে আয়কর বিভাগ। 
সোমবার ওই কপ্টারেই হলদিয়া যাওয়ার কথা রয়েছে অভিষেকের। তার আগের দিন, রবিবার, বেহালা ফ্লাইং ক্লাবে, হাজির হন আয়কর বিভাগের আধিকারিকরা। অভিষেকের দাবি, তল্লাশি চালিয়ে কিছুই পায়নি আয়কর বিভাগ।
তল্লাশির সময় অভিষেকের নিরাপত্তারক্ষীদের হেলিকপ্টারে ঢুকতে দেয়নি আয়কর বিভাগ। জানা গিয়েছে, ব্যাগ এবং অন্য জিনিসপত্র খুঁজে দেখা হয়। নিরাপত্তা রক্ষীদের সঙ্গে বচসাও বেঁধে যায় আয়কর আধিকারিকদের। 
সোশাল মিডিয়ায় অভিষেক লিখেছেন, ‘‘এইআইএ’র ডিজি এবং এসপি-কে না সরিয়ে নির্বাচন কমিশন এবং বিজেপি আয়কর বিভাগের লোক পাঠিয়ে আবার হেলিকপ্টারে তল্লাশি চালিয়েছে। নিরাপত্তারক্ষীদেরও তল্লাশি হয়েছে। কিছুই পায়নি। জমিদাররা নিজেদের শক্তি দেখাতে পারে তবে বাংলার প্রতিরোধের মেজাজ কমানো যাবে না।’’
এ রাজ্যে সিপিআই(এম) এবং বামপন্থীরা বারবারই অভিযোগ তুলেছে যে কেন্দ্রে বিজেপি এবং কেন্দ্রীয় এজেন্সি তৃণমূলের দুর্নীতি ধরতে কাজের কাজ করেনি। দু’পক্ষে বোঝাপড়ার অভিযোগও বারবার উঠেছে বিভিন্ন অংশ থেকেই। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় হাইকোর্টের নির্দেশে তদন্ত পৌঁছে যায় অভিষেকের সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস’-এ। সংস্থার অন্যতম কর্তা সুজয়কৃষ্ণ ভদ্রকে হেপাজতে নিলেও তাঁর কন্ঠস্বর পরীক্ষার রিপোর্ট আসেনি। কেন্দ্রের ফরেনসিক ল্যাবরেটরিতে জন্ঠস্বরের নমুনা পাঠানো হয়েছে দু’মাসেরও কিছু বেশি সময় আগে। ফলে ভোটের মুখে এই কেন্দ্রের আয়কর বিভাগের তৎপরতা ‘লোক দেখানো’ কিনা, রয়েছে সেই প্রশ্ন।

Comments :0

Login to leave a comment