CONGRESS WEST BENGAL CANDIDATE

পশ্চিমবঙ্গে ৮ আসনে প্রার্থী দিল কংগ্রেস

জাতীয় রাজ্য

Congress tmc cpim bjp bengali news

বৃহস্পতিবার কংগ্রেসের তরফে ৫৭ টি লোকসভা কেন্দ্রের প্রার্থীদের নাম ঘোষণা করা হল। সেই তালিকায় বাংলার ৮টি কেন্দ্রের নাম রয়েছে। এই নিয়ে তিন দফায় দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করল কংগ্রেস। 

পশ্চিমবঙ্গের আসনগুলি হল রায়গঞ্জ, মালদা উত্তর, মালদা দক্ষিণ, বহরমপুর, জঙ্গিপুর,পুরুলিয়া, বীরভূম এবং কলকাতা উত্তর। একইসঙ্গে রাজস্থানের সিকর আসনট সিপিআই(এম)'র জন্য ছেড়ে রেখেছে কংগ্রেস। 

রায়গঞ্জে কংগ্রেস প্রার্থী করেছে আলী ইমরান রামজ ভিক্টরকে। মালদা উত্তর কেন্দ্রে প্রার্থী হয়েছেন মোস্তাক আলম, মালদা দক্ষিণে কংগ্রেসের প্রার্থী ঈশা খান চৌধুরী।

বহরমপুর কেন্দ্র থেকে ফের একবার প্রার্থী হচ্ছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। মুর্শিদাবাদ জেলার অপর কেন্দ্র জঙ্গিপুর থেকে কংগ্রেস প্রার্থী করেছে মহম্মদ মুর্তজা হোসেন বকুলকে। কলকাতা উত্তরে কংগ্রেস বেছে নিয়েছে  প্রাক্তন সাংসদ প্রদীপ ভট্টাচার্যকে। পুরুলিয়া কেন্দ্রে প্রার্থী হয়েছেন নেপাল মাহাতো, এবং বীরভূম কেন্দ্রে হাত প্রতীকের প্রার্থী মিল্টন রশিদ।

প্রসঙ্গত, রাজ্যের ৪২টি লোকসভা আসনের মধ্যে ইতিমধ্যেই ১৭টি আসনে প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট। ৮ আসনে  প্রার্থী ঘোষণা করল কংগ্রেস। 

পশ্চিমবঙ্গে সিপিআই(এম)'র ঘোষিত নীতি হলো, তৃণমূল এবং বিজেপি বিরোধী সমস্ত গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ শক্তিকে এক জায়গায় আনা। বামফ্রন্টের সঙ্গে আলোচনা চলেছে কংগ্রেসের। সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বারবারই বলেছেন যে তৃণমূল ও বিজেপির বিরুদ্ধে সব শক্তিকে এক জায়গায় করার চেষ্টা হচ্ছে। এর আগে ১৭ আসনে প্রার্থী ঘোষণা করেছে বামফ্রন্ট । 

Comments :0

Login to leave a comment