Governor

উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যপাল

রাজ্য লোকসভা ২০২৪

বিতর্কের মুখে প্রথম দফা নির্বাচনের আগে উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যপাল সিভি আনন্দবোস। নির্বাচন ঘোষনা হওয়ার পর রাজ্যপাল জানিয়েছিলেন যে তিনি নির্বাচনের দিন রাস্তায় থাকবেন। তার এই ঘোষনার পরপরই নতুন করে বিতর্ক তৈরি হয়। রাজভবনের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে জানানো হয় যে তিনি জলপাইগুড়িতে থাকবেন কমিশন স্পষ্ট জানিয়ে দেয় এর ফলে বিধি ভঙ্গ হবে। তারপর রাজভবন জানায় যে শিলিগুড়িতে যাবে রাজ্যপাল। অবশেষে বৃহস্পতিবার জানানো হয়েছে যে উত্তরবঙ্গ সফর বাতিল করেছেন রাজ্যপাল।

রাভবনের পক্ষ থেকে জানানো হয়েছে পিস রুমের মাধ্যমে তিনি গোটা বিষয়ের ওপর নজর রাখবেন। উল্লেখ্য পঞ্চায়েত নির্বাচনের সময় এমন পিস রুম খোলা হয়েছিল রাজভবনে। বহু অভিযোগও জমা পড়েছিল। কিন্তু সেই নির্বাচনে রাজ্যের মানুষ নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। 

 সেই সময় সিপিআই(এম)র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম এদিন বলেন, ‘‘রাজভবনে এর আগে কখনও এই ধরনের পিস রুম হয়েছে? আমাদের রাজ্যে তৃণমূল গনতন্ত্রকে হত্যা করছে। কেউ মারা গেলে দেহ সংরক্ষণের জন্য যেমন পিস হাভেন বা পিস ওয়ার্ল্ডে রাখা হয় সেই ভাবে এখানে বিজেপি রাজভবনে পিস রুমে বাংলার গণতন্ত্রের শব রাখতে চাইছে। আর আমরা চাইছে গণতন্ত্র ফেরাতে।’’ 

Comments :0

Login to leave a comment