DA Supreme Court

ডিএ মামলার শুনানি ফের পিছোল

রাজ্য

সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল ডিএ মামলার শুনানি। মঙ্গলবার সুপ্রিম কোর্টে বিচারপতি দীনেশ মাহেশ্বরী এবং বিচারপতি সঞ্জয় কুমারের ডিভিসন বেঞ্চ এদিন শুনানি পিছিয়ে দেয়। শীর্ষ আদালতের পক্ষ থেকে জানানো হয়েছে ডিএ মামলার ফের শুনানি হবে ২৪ এপ্রিল। একদিকে সুপ্রিম কোর্টে যখন মামলা পিছিয়ে গেল তখন দিল্লির যন্তর মন্তরে টানা দুদিনের অবস্থানের বিক্ষোভের শেষ দিন আজ। সংগ্রামী যৌথ মঞ্চের এই আন্দোলনকে সমর্থন জানিয়ে ধর্না মঞ্চে গিয়েছেন বামফ্রন্টের নেতৃত্বের একাংশ। আইনজীবী এবং রাজ্যসভার সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য ধর্না মঞ্চে বক্তব্য রাখার সময় আন্দোলনরত সরকারি কর্মীদের আহ্বান জানিয়েছেন লড়াই চালিয়ে যাওয়ার। তিনি বলেছেন, রাস্তায় থেকেই হকের দাবি ছিনিয়ে নিতে হবে। 

গত বছর মে মাসে কলকাতা রাজ্য সরকারি কর্মীদের বকেয়া ৩১ শতাংশ ডিএ দেওয়ার নির্দেশ দেয়। কিন্তু হাই কোর্টের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যায় রাজ্য সরকার। ডিসেম্বর মাসে সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা পিছিয়েছে।

আদালতে যেমন লড়াই চালাচ্ছেন সরকারি কর্মীরা তেমন ভাবে লাগাতার রাস্তায় নেমে আন্দোলন চালাচ্ছেন তারা। শহীদ মিনারে সংগ্রামী যৌথ মঞ্চের অবস্থান আজ ৭৫ তম দিনে পা দিল।   

Comments :0

Login to leave a comment