Hawker Evictio

হকার উচ্ছেদের ফতোয়া রেলের, প্রতিবাদে বিক্ষোভ ২৭ সেপ্টেম্বর

রাজ্য

Hawker Evictio


সোদপুর ষ্টেশনের হকারদের ২৭ সেপ্টেম্বর উচ্ছেদ করা হবে বলে একটি বিজ্ঞপ্তি মারফত ফতোয়া দিয়েছে রেল কর্তৃপক্ষ। উচ্ছেদ প্রতিরোধ করতে পরিবারের সদস্যরা সমেত রেল হকাররা অবস্থান বিক্ষোভ করবেন ২৭ সেপ্টেম্বর। সোমবার সোদপুর ষ্টেশনে বিক্ষোভ ও মিছিল সংগঠিত করে একথা ঘোষণা করা হয় পশ্চিমবঙ্গ রেলওয়ে হকার্স ইউনিয়ন সোদপুর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে।
রেল হকারদের উচ্ছেদ রুখতে ষ্টেশন ম্যানেজার, সোদপুর ষ্টেশন মারফত শিয়ালদহ ডিভিশনের ডিআরএমকে স্মারকলিপি দেওয়া হয় এদিন। হকার উচ্ছেদের বিজ্ঞপ্তি প্রত্যাহারের দাবি করে সিআইটিইউ অনুমোদিত পশ্চিমবঙ্গ রেলওয়ে হকার্স ইউনিয়ন সোদপুর আঞ্চলিক কমিটির পক্ষ থেকে স্মারকলিপিতে বলা হয়েছে,  সমস্ত হকারদের লাইসেন্স দিতে হবে। রেল হকারদের উচ্ছেদ করা চলবে না। উপযুক্ত পুনর্বাসন দিতে হবে। রেলকে বেসরকারি করা চলবে না।


এদিন সোদপুর ষ্টেশনের ৪ নং প্লাটফর্ম থেকে মিছিল শুরু করে সব কয়টি প্লাটফর্ম প্রদক্ষিণের পরে ১ নং প্লাটফর্মে সভা ওই বিক্ষোভ প্রদর্শন চলার সময়ে ৫ জনের প্রতিনিধি দল ষ্টেশন ম্যানেজারের কাছে গিয়ে স্মারকলিপি দেন। মিছল ও বিক্ষোভ সভাতে ছিলেন সিআইটিইউ জেলা সম্পাদক গার্গী চ্যাটার্জি সহ সংগঠনের নেতা অনির্বাণ ভট্টাচার্য, কল্লোল মুখার্জি,  সুজিত মজুমদার, মানিক পাল এবং রেলওয়ে  হকার্স  ইউনিয়নের নেতৃবৃন্দ।


 

Comments :0

Login to leave a comment