Sandeshkhali CBI

সন্দেশখালি ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের

রাজ্য

সন্দেশখালি ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। সন্দেশখালি নিয়ে হাইকোর্টে পাঁচটা জনস্বার্থ মামলা দায়ের করা হয়। সেই সব মামলা একত্রিত করে এদিন প্রধানবিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিসন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে।

আদালতের পক্ষ থেকে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে নতুন ইমেইল আইডি খুলে অভিযোগ জমা নেওয়ার জন্য। এই মামলার পরবর্তী শুনানি হবে ২ মে। ওইদিন সিবিআইকে আদালতের কাছে জমি, ভেড়ি দখল সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে।

উল্লেখ্য তৃণমূল নেতা শেখ শাহজাহানের বিরুদ্ধে এলাকায় জমি দখল, ভেড়ি ধখল, মহিলাদের ওপর অত্যাচারের অভিযোগ সামনে এসেছে। দফায় দফায় শাহজাহানের গ্রেপ্তারির দাবিতে উত্তাল হয়েছে সন্দেশখালি। চাপে পড়ে শেখ শাহজাহানকে গ্রেপ্তার করে রাজ্য পুলিশ। এখন তিনি ইডি হেপাজতে আছেন। 

গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি কান্ডে শেখ শাহজাহানের বাড়ি তল্লাসি চালাতে গিয়ে আক্রান্ত হন কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার আধিকারিকরা। তারপর থেকে প্রায় দুমাস ফেরার ছিল শাহজাহান। সেই সময় গ্রামবাসীদের ক্ষোভ আচড়ে পড়ে সন্দেশখালি থানার সামনে। একের পর গ্রামবাসী অভিযোগ করতে থাকেন তৃণমূলের গুন্ডাবাহিনীর বিরুদ্ধে। পুলিশ প্রথমে কোন অভিযোগ নেয়নি শাহজাহান, শিবু হাজার, উত্তম সরদারদের বিরুদ্ধে। উল্টে তাদের আড়াল করার চেষ্টা করেছে। কিন্তু মানুষের ক্ষোভ সামাল দিতে না পেরে গ্রামে গ্রামে ক্যাম্প করে তারা একে একে অভিযোগ নিতে থাকেন।  

Comments :0

Login to leave a comment