Israel Palestine War

গাজায় ইজরায়েলের তান্ডব অব্যাহত

আন্তর্জাতিক

israel palestine gaza war bengali news

ইজরায়েল ইরান সংঘাতের আবহের মধ্যেও গাজা ভূখণ্ডে আক্রমণ থামায়নি ইজরায়েল। আল জাজিরার প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ইজরায়েলী হামলায় গাজায় ৬৮জন প্রাণ হারিয়েছেন। মোট পাঁচটি জায়গায় হামলা চালায় ইজরায়েল। তারফলেই এই ক্ষয়ক্ষতি হয়েছে। 

স্থানীয় সূত্রকে উদ্ধৃত করে আল জাজিরা জানিয়েছে, নুসেইরাত ত্রাণ শিবির এবং ওয়াদি গাজা সংলগ্ন এলাকায় বিরামহীন হামলা চালিয়ে যাচ্ছে ইজরায়েল। রবিবার-সোমবারও তার ব্যতিক্রম ঘটেনি। 

প্রসঙ্গত, এই দুই জায়গাকে সর্বস্ব খোয়ানো প্যালেস্তিনীয়দের জন্য সুরক্ষিত এলাকা বলে ঘোষণা করা হয়েছিল। সেই ঘোষণার ফলে মিশর সীমান্তবর্তী রাফা শহর থেকে বহু মানুষ নুসেইরাত এবং ওয়াদি গাজায় আশ্রয় নেয়। এখন সেই আশ্রয়স্থলেও নতুন করে হামলা শুরু করেছে ইজরায়েল। 

জাবালিয়া ত্রাণ শিবিরেও নতুন করে হামলা শুরু করেছে ইজরায়েল। জাবালিয়া শহরও ইজরায়েলি বাহিনীর নিশানায় রয়েছে। সোমবার সকাল থেকে জাবালিয়ায় দফায় দফায় কামানের গোলাবর্ষণ করেছে ইজরায়েলী সেনা। 

২৪ ঘন্টায় ৬৮জনের মৃত্যুর পাশাপাশি শতাধিক সাধারণ মানুষ আহত হয়েছেন বলে খবর। জাবালিয়ার স্বাস্থ্য পরিকাঠামো আগেই গুড়িয়ে দিয়েছে ইজরায়েল। বাধ্য হয়ে খোলা আকাশের নীচে তৈরি হওয়া ফিল্ড ক্যাম্পে চিকিৎসা করতে হচ্ছে তাঁদের। 

৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইজরায়েলি হামলায় গাজার ৩৩,৭৯৭জন বাসিন্দা প্রাণ হারিয়েছেন। নিহতদের সিংহভাগ মহিলা এবং শিশু। ইজরায়েলি হামলায় আহতের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়েছে।

Comments :0

Login to leave a comment