JAWAN

মুক্তির আগেই ‘জওয়ান’ ঘিরে আগ্রহ তুঙ্গে

জাতীয়

JAWAN SHAHRUKH KHAN BENGALI NEWS BOLLYWOOD HINDI MOVIE INDIAN CINEMA

বৃহস্পতিবার দেশজুড়ে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। কিন্তু তার আগে অগ্রিম বুকিংয়ের নিরিখে স্পষ্ট হচ্ছে জওয়ান ঝড়ের অভিঘাত। দর্শকদের ভিড় সামাল দিতে রায়গঞ্জের কল্যাণী মাল্টিপ্লেক্সে প্রথম শো রাখা হয়েছে রাত ২.১৫ মিনিটে। নিউটাউনের মিরাজ সিনেমা হলে প্রথম শো রয়েছে ভোর ৫টায়। বহু মাল্টিপ্লেক্স এবং সিঙ্গল স্ক্রিন সিনেমা হলে দিনে ২০টির কাছে শো দেওয়া হয়েছে শাহরুখ খান অভিনীত এই ছবির। ৯০ শতাংশের কাছে শো’তে হল ইতিমধ্যেই ভর্তি হয়ে গিয়েছে। 

কেবলমাত্র পশ্চিমবঙ্গ নয়, সারা দেশ জুড়েই একই রকমের উন্মাদনা সৃষ্টি হয়েছে জওয়ানকে ঘিরে। সিনেমা বিশেষজ্ঞদের অনুমান, মুক্তি পাওয়ার আগেই জওয়ান ১০০ কোটি টাকার বেশি ব্যবসা করে ফেলেছে। আগামী কয়েক সপ্তাহ দেশের সমস্ত প্রেক্ষাগৃহে ‘রাজত্ব’ চালানোর পরিস্থিতি ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে জওয়ান।

শাহরুখ খানের ছবি কতটা নতুন কথা বলছে, তা বিশেষ আলোচিত নয়। বরং, উগ্র হিন্দুত্ববাদী বাছবিচার যে মেনে চলতে চাইছেন না জনতার বড় অংশ, আলোচনা চলছে তা নিয়েই। শাহরুখের ‘পাঠান’ মুক্তির সময় বয়কটের ফতোয়া দিয়েছিল উগ্র হিন্দুত্ববাদী বাহিনী। খড়কুটোর মতো সেই আহ্বান ভেসে যেতেই পিছাতে হয়েছিল রাজনৈতিক প্রতিনিধি বিজেপি’কে। এবার আর সে পথ নেয়নি এই বাহিনী। তবে দেশজুড়ে এদের দাপাদাপির বাস্তবতা বিচারে রেখে ‘জওয়ান’ নজরে ছিল বিশেষজ্ঞদের।

জওয়ান আপাতদৃষ্টিতে বাণিজ্যিক ছবি হলেও, ছবির ট্রেলারের একটি সংলাপ রাজনীতির রঙ নিয়েছে। ট্রেলার অনুযায়ী, ছবির মূল খলনায়ক ‘কালা’ নামে এক অস্ত্র ব্যবসায়ী। তাঁর দেওয়া দুর্নীতির প্রস্তাব প্রত্যাখ্যান করে, সেনা অফিসারের পোশাক পরা শাহরুখ খানকে বলতে শোনা গিয়েছে,  আমরা জওয়ান। দেশের জন্য আমরা হাজার বার জীবন দিতে পারি। কিন্তু তোমার মত যাঁরা দেশ বিক্রি করে, তাদের সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।’’

Comments :0

Login to leave a comment