KKR VS RCB

কোহলির আউটে বিতর্ক, ইডেনে জিতল কেকেআর

খেলা

IPL KKR RCB VIRAT KOHLI BENGALI NEWS আম্পায়ারদের সঙ্গে তর্ক কোহলির। ইডেন থেকে অচ্যুৎ রায়ের তোলা ছবি।

১ রানে রবিবাসরীয় ইডেনে আরসিবি’কে হারাল কেকেআর। প্রথমে ব্যাট করে কেকেআর করে ২২২/৬। আরসিবি’র ইনিংস শেষ হয় ২২১ রানে। 

এদিন ম্যাচে বিতর্ক তৈরি হয় আরসিবি’র বিরাট কোহলির আউটকে ঘিরে। ম্যাচের বয়স তখন ওভার। বিরাট ৭ বলে ১৮ রান করে অপরাজিত রয়েছেন। সেই সময় হর্শিত রানার একটি ফুলটস বলে ব্যাট ছুঁইয়ে ক্যাচ তুলে দেন কোহলি। ক্যাচ লুফে নেন রানা। প্রাথমিক ভাবে মনে হয়েছিল বলটি নো বল। কিন্তু  আম্পায়ার আউট দিতে মেজাজ হারান কোহলি, কারণ তাঁর দাবি ছিল বলটি কোমড়ের উচ্চতায় ছিল, ফলে সেটা নো বল হওয়ার কথা। 

আইপিএলের নিয়ম অনুযায়ী, বলের গতিপথ শুরুতে কোমড়ের উচ্চতার বেশি হলেও, পরবর্তী সময়ে যদি সেটা নিচের দিকে নামে, তবে নো বল নয়। টিভি রিপ্লে এবং তৃতীয় আম্পায়ারের বিশ্লেষণের সময়েও দেখা গিয়েছে, বলের গতিপথ নিচের দিকে নামছিল, তাই নিয়ম মাফিক সঠিক সিদ্ধান্ত নিয়েছেন আম্পায়ার। 

কোহলি যদিও আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে একেবারেই সহমত হতে পারেন নি। আউট ঘোষণা হয়ে যাওয়ার পরে ক্রিজ ছেড়ে চলে যেতে গিয়েও ফিরে আসেন তিনি। আম্পায়ারের সঙ্গে উত্তেজিত ভাবে কথা বলতে দেখা যায় তাঁকে।

কোহলির পাশে দাঁড়িয়ে তাঁকে সমর্থন করতে দেখা যায় আরসিবি অধিনায়ক ফ্যাফ ডু’প্লেসিকেও। 

বিতর্ক সরিয়ে রাখলে রবিবার উপভোগ্য ম্যাচের সাক্ষী থেকেছে কলকাতা।  শুরু থেকে কেকেআর ইনিংসে ভরসা যোগান ফিল সল্ট। ১৪ বলে ৪৮ রানের ইনিংস খেলেন তিনি। সল্ট যেখানে শেষ করেছিলেন, ঠিক সেখান থেকে শুরু করেন শ্রেয়াস আইয়ার। এদিন আইপিএলে নিজের ২০তম হাফ সেঞ্চুরি করেন তিনি। শেষের দিকে নেমে জোরালো ব্যাট করেন আন্দ্রে রাসেল এবং রমনদীপ সিং। 

পালটা আরসিবি’র হয়ে ৫২ রান করেন রজত পাতিদার। উইল জ্যাকস করেন ৫৫। দীনেশ কার্তিকও কার্যকরী ২৫ রান যোগ করেন।

 

 

 

Comments :0

Login to leave a comment