Suiri

সিউড়ি থানায় ডেপুটেশন বামফ্রন্ট এবং কংগ্রেসের

রাজ্য

লড়াই। দখলদারি চলবে না পঞ্চায়েতে। বৃহস্পতিবার সিউড়ি থানার বাইরের। ছবি : রণদীপ মিত্র

অবাধ, শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচন সুনিশ্চিত করতে, পুলিশ প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালন করার দাবিতে সিউড়ি থানায় ডেপুটেশ দিল বামফ্রন্ট এবং কংগ্রেস। রাজ্যের একাধিক জায়গায় শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচনের দাবিতে ডেপুটেশন দেওয়া হচ্ছে বামফ্রন্ট এবং কংগ্রেসের পক্ষ থেকে।

তৃনমূল শাসনে ২০১৩ এবং ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ভোট দিতে পারেনি সাধারণ মানুষ। গ্রামে গ্রামে ভোট লুঠ করে তৃণমূলের গুন্ডা বাহিনী। অনুব্রত মণ্ডলের নেতৃত্ব গোটা বীরভূম জুড়ে প্রতিটা নির্বাচনেই ভোট লুঠ করেছে তৃণমূল। শুধু ভোট লুঠ নয়। বিরোধী প্রার্থীো ওপর হামলা। ভোটের দিন এজেন্টকে বসতে না দেওয়া। পঞ্চায়েতে মনোনবন না জমা করতে দেওয়া। গত নির্বাচনে জেলা পরিষদ দপ্তরে বামফ্রন্ট প্রার্থীদের নিয়ে মনোনয়ন জমা দিতে গিয়ে আক্রান্ত হন প্রাক্তন সাংসদ এবং পলিট ব্যুরো সদস্য রামচন্দ্র ডোম। 

সিপিআই(এম) এর পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে এবারের নির্বাচনে কোন ভাবে ভোট লুঠ করতে দেওয়া যাবে না। নভেম্বর মাসে গ্রাম জাগানো কর্মসূচির মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে যেই সাড়া সিপিআই(এম) নেতৃত্ব পেয়েছেন তার ভিত্তিতে তারা জানিয়েছেন যে, ভোট লুঠ করতে এলে মানুষকে নিয়ে তার প্রতিরোধ করা হবে। 

 

লড়াই। দখলদারি চলবে না পঞ্চায়েতে। বৃহস্পতিবার সিউড়ি থানার বাইরের। ছবি : রণদীপ মিত্র   

Comments :0

Login to leave a comment