Lok Sabha Election 2024

সুজন চক্রবর্তীর সমর্থনে মিছিলে বিমান বসু, পানিহাটিতে জনস্রোত

রাজ্য জেলা লোকসভা ২০২৪

সুজন চক্রবর্তীকে জয়ী করে দমদম কেন্দ্রর জগদ্দল পাথরকে পরিবর্তন করতে হবে। নতুন দিনের সূচনা করতে হবে। রাজ্য বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু শনিবার এক বিরাট মিছিল শেষে পানিহাটির ধানকল মোড়ে একথা বলেছেন। তিনি বলেন, সংবিধান আক্রান্ত হচ্ছে বারবার। নরেন্দ্র মোদী বারবার সংবিধান পাল্টানোর আস্ফালন করছেন। ১৪৩১ এর বাংলা নববর্ষে শপথ নিতে হবে আমাদের দেশের সংবিধান ধর্ম নিরপেক্ষতা গণতান্ত্রিক ব্যবস্থা আমরা রক্ষা করবোই। মনে রাখবেন ১ বৈশাখ সংবিধান প্রণেতা বিআর আম্বেদকরের জন্মদিন। 
গত বছরে রামনবমীকে কেন্দ্র করে যেভাবে তৃণমূল-বিজেপি অশান্তির আগুন জ্বেলেছিলো সেকথা স্মরণ করিয়ে দিয়ে বিমান বসু বলেন, আগামী ১৭ এপ্রিল রামনবমীর দিনে সাম্প্রদায়িক শান্তি বজায় রাখতে সতর্ক থাকতে হবে সকলকে।
প্রার্থী ড. সুজন চক্রবর্তীকে নিয়ে রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, অভিনেতা বাদশা মৈত্র হুট খোলা গাড়িতে শামিল হন পানিহাটির বিরাট নির্বাচনী মিছিলে। সুজন চক্রবর্তীর সমর্থনে পানিহাটিতে জনস্রোত পথে নামে। 
দমদম লোকসভা কেন্দ্র অন্তর্গত পানিহাটি বিধানসভার ঘোলা অঞ্চলের তীর্থভারতী মোড় থেকে শুরু হয়ে এই বিরাট  মিছিল সোদপুর-মধ্যমগ্রাম রোড দিয়ে এইচ বি টাউন হয়ে উড়ালপুল দিয়ে সোদপুর স্টেশন অতিক্রম করে এবং ট্রাফিক মোড় ঘুরে বি টি রোড ধরে ধানকল মোড়ে এসে শেষ হয়। পানিহাটি বামফ্রন্টের নেতৃত্বে মিছিলটি হয়। পথচলতি জনসাধারণ এবং দীর্ঘ পথের মোড়ে মোড়ে অসংখ্য মানুষের উচ্ছাস ও অভিনন্দন বুঝিয়ে দিলো তাঁরা লোকসভায় সুজন চক্রবর্তীকেই চাইছেন।
সুজন চক্রবর্তী বলেন, এবারের লোকসভা নির্বাচন রুটি রুজি এবং রুচি রক্ষার লড়াই। দল বদলের খেলা নয় , চাই দিন বদল। তিনি বলেন,  ভরসা রাখুন। বদলে যাবে। দেশ ও বাংলাকে রক্ষা করতে আমাদের বদলাতে হবেই। তৃণমূলকে ভোট দিতে বলার হুমকি দিতে ভাতা প্রকল্পের ভয় দেখানোর তীব্র প্রতিবাদ করে সুজন চক্রবর্তী বলেন , মনে রাখবেন তৃণমূল প্রার্থী হেরে গেলে কোনো ভাতা অর্থ বন্ধ হবেনা। বন্ধ করার অধিকার করো নেই। সিএএ আবেদন করলে কিভাবে প্রমাণ হচ্ছে যে আবেদনকারী নাগরিক নয় তাই নাগরিকত্বর আবেদন করছেন এ কথা উল্লেখ করে সুজন চক্রবর্তী বলেন, অনাগরিক করে দেওয়ার আবেদন করবেননা কেউ। আমরা এই চক্রান্ত রুখবোই। তৃণমূলে থেকে দুর্নীতি অভিযুক্তরা বিজেপিতে গিয়ে প্রার্থী এবং বিজেপি প্রতিনিধিদের দলবদল করে তৃণমূল প্রার্থী হওয়ার ঘটনার উল্লেখ করে সুজন চক্রবর্তী বলেন, এই দল বদল বর্জন করে দিন বদল চাইছেন রাজ্যের মানুষ।
বিপুল ভোটে সুজন চক্রবর্তীকে জয়ী করার আহবান জানিয়ে, চলচ্চিত্র অভিনেতা বাদশা মৈত্র বলেন, হাত পেতে টাকা নিয়ে থ্যাঙ্কিউ বলতে দেখা বিদায়ী সাংসদকে সরিয়ে দিন। তিনি বলেন , বিরাট অঙ্কের অর্থের দূর্নীতির দায়ে ধরা পড়ে গেছেন যেসব বড় বড় নেতা তাঁদের গ্রেপ্তার করা হচ্ছে না। এবারের লোকসভা নির্বাচনে কেউ যাতে ফের বোকা বানাতে না পারে সেভাবেই সিদ্ধান্ত নিতে হবে সকলকে। বিজেপি এবং তৃণমূলকে পরাস্ত করতে হবে। বুঝতে হবে লড়াইটা মানুষের বাঁচার ও দেশ এবং রাজ্যকে বাঁচানোর লড়াই। নতুন প্রজন্মের জীবনের নিরাপত্তা আদায়ের লড়াই। মিছিল চলাকালীন  পথের দুধারের মানুষের সামনেও বক্তব্য রাখেন বিমান বসু, সুজন চক্রবর্তী, বাদশা মৈত্র।

Comments :0

Login to leave a comment