Mamata dharna

মুখ্যমন্ত্রী নয় তৃণমূল নেত্রী হিসাবেই ধর্ণায় মমতা

রাজ্য

ওডিশায় দাঁড়িয়ে মমতা ব্যানার্জি বলেছিলেন কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে কলকাতায় আম্বেদকর মূর্তির সামনে তিনি ধর্ণায় বসবেন। তবে তৃণমূল নেত্রী হিসাবে নয়। ‘মুখ্যমন্ত্রী’ হিসাবে তিনি ধর্ণায় বসবেন। সেই কথা রাখতে পারেননি তিনি। মঞ্চে স্পষ্ট দেখা যাচ্ছে তৃণমূলের দলীয় প্রতীক। 

প্রায় আড়াই ঘণ্টা ধরনা চলার পর মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, এই কর্মসূচী সরকারের নয়, দলের প্রোগ্রাম। তিনি বলেন, "মঞ্চে আমাদের প্রতীক আছে। এই প্রোগ্রাম দলের পক্ষ থেকে হচ্ছে। মুখ্যমন্ত্রী হিসাবে আমি আছি। মন্ত্রীরাও আছে।" যদিও এই কর্মসূচীর মঞ্চ করেছে পূর্ত দপ্তর।
শ্যামাপ্রসাদ মুখার্জির মূর্তির বিপরীতে, আম্বেদকারের মূর্তির সামনে বুধবার শুরু হয়েছে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ধরনা। মঞ্চ তৈরি করেছে পূর্ত দপ্তর। মঞ্চ লাগোয়া একটি শীতাতপ নিয়ন্ত্রিত ঘর হয়েছে। যেখানে মুখ্যমন্ত্রী প্রশাসনিক কাজ করবেন, বিশ্রাম নেবেন। মঞ্চে সংবিধান সাজিয়ে রাখা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে।
এদিন দুপুর ১২টা ৫ মিনিটে মুখ্যমন্ত্রী মঞ্চস্থলে পৌঁছন। আম্বেদকারের মূর্তিতে মালা দিয়ে তিনি মঞ্চে ওঠেন। হাজির ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, শশী পাঁজা, শিউলি সাহা, ইন্দ্রনীল সেন, মনোজ তেওয়ারি, বাবুল সুপ্রিয়র মত মন্ত্রীরা। ছিলেন কয়েকজন বিধায়ক, কলকাতার কাউন্সিলর।
৯ দফা দাবিতে দুদিনে ধরনা শুরু হয়েছে।
কাজের দিনে মুখ্যমন্ত্রীর এই ধরনার কারনে রেড রোডে যানজট সৃষ্টি হয়। যদিও দুপুর পৌনে একটা পর্যন্ত অবস্থান মঞ্চের আশেপাশে তৃণমূলের বেশি কর্মী দেখা যায়নি। এদিন ই দুপুর ২টোয় শহীদ মিনার ময়দানে অভিষেক ব্যানার্জির ডাকে তৃণমূলের সভা আছে।

Comments :0

Login to leave a comment