Election Campaign

সংসদে বামশক্তিকে জোরালো করুন, প্রচারে সেলিম

রাজ্য জেলা

অনির্বাণ দে 
মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট প্রার্থী হিসাবে শনিবার বিকালে সিপিআই(এম)’র রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের নাম ঘোষণার পরে রাতেই তিনি মুর্শিদাবাদে পৌঁছে গিয়েছেন। রাতেই করেছেন মিছিল। 
রবিবার সকাল থেকেই পার্টি কর্মী সমর্থকদের নিয়ে প্রচারে নেমে পড়েছেন সেলিম। সিপিআই(এম) প্রার্থী হিসাবে লোকসভায় দু’বার এবং রাজ্যসভায় দু’বার নির্বাচিত হয়েছিলেন তিনি। বিধানসভায় নির্বাচিত হয়ে রাজ্যের বামফ্রন্ট সরকারের মন্ত্রীও ছিলেন। 
এদিন সাগরপাড়ায় একটি সভায় মহম্মদ সেলিম বলেছেন,  বামফ্রন্ট স্কুল, মাদ্রাসা তৈরি করেছিল। তার মানোন্নয়ন করেছিল। মমতা ব্যানার্জির সরকার এসে বলেছিল দশ হাজার মাদ্রাসা করে দেবে। ১২ টা মাদ্রাসাও হয়নি। 
সেলিম বলেন, বিজেপি আর তৃণমূল লুট একসঙ্গে করছে, এর প্রমাণ নির্বাচনী বন্ড। টাকা পাওয়ার তালিকায় বিজেপি’র পরই রয়েছে তৃণমূল। এরা একজন আরেকজনকে ধরবে না। সেলিম বলেন, মমতা ব্যানার্জি নিজের ভাইপোকে বাঁচাতে দলের যে কাউকে বিপদের মুখে ঠেলে দিতে পারেন। তার একাধিক উদাহরণ রয়েছে। রাজ্যে সমানে কংগ্রেসকে ভাঙ্গানোর একের পর এক উদাহরণ দেন সেলিম। মুর্শিদাবাদ এক সময়ে শুভেন্দু অধিকারী সেই কাজ করেছে। এখন তিনিই বিজেপি নেতা। বক্তব্যে এসেছে দল ভাঙ্গানোর রাজনীতির প্রতিবাদ। সেলিম বলেন, এজন্যই আমরা বললাম দেশ বাঁচানোর লড়াই। গনতন্ত্র বাঁচানোর জন্য এককাট্টা হতে হবে। বড় অংশের মানুষ যারা সিপিআই(এম) করে না। দেশের অবস্থা দেখে তাঁরাও বুঝেছেন একজোটে লড়াই করতে হবে।  সেলিম বলেছেন, নির্বাচনী বন্ডে স্পষ্ট যে কর্পোরেট এবং সাম্প্রদায়িক আঁতাত দেশের মিলনধর্মী সংস্কৃতিকে ধংস করতে চাইছে। দেশের গণতন্ত্র, সংবিধানকে ধ্বংস করতে চাইছে আরেকদিকে। আর কর্পোরেট বন্ড দিয়েছে জনতার ঘাড় ভেঙে। দাম বেড়েছে বিদ্যুৎ থেকে ওষুধের। সেলিম বলেন, সিএএ নিয়ে ভয় দেখাচ্ছে, মানুষের মধ্যে সাম্প্রদায়িক ভাগ করছে। আমরা বামপন্থীরা সংসদে এই সব পদক্ষেপের বিরোধিতা করেছিলাম। এখন সংসদে  বামপন্থীদের কন্ঠস্বর জোরালো করে জনগণের ওপরে আক্রমণের মোকাবিলার জন্যই আমাদের লড়াই।


এদিন জলংগীর সাগরপাড়ায় রবিবাসরীয় মহামিছিলে অংশগ্রহণ করেছেন বাম কর্মী সমর্থক সহ বহু সাধারণ মানুষ। মজুর মহল্লা থেকে খেতমজুরের পাড়া, গরিব শ্রমজীবী মানুষের কাছে পৌঁছাচ্ছেন বামফ্রন্ট প্রার্থী। মানুষের সঙ্গে আলাপচারিতায়, জনসংযোগে উঠে আসছে কেন্দ্রের বিজেপি রাজ্যের তৃণমূল সরকারের বিরুদ্ধে ধূমায়িত ক্ষোভ। প্রার্থীকে সঙ্গে নিয়ে প্রচারে বামফ্রন্ট কর্মীরা তুলে ধরছেন বিজেপি তৃণমূলের নীতির পালটা বামপন্থীদের বিকল্পের অভিমুখ।

Comments :0

Login to leave a comment