Nirapada Sardar

হাইকোর্টের রায়কে স্বাগত জানালেন নিরাপদ সরদার

রাজ্য

‘‘হাইকোর্ট ভোটের মুখে সন্দেশখালির রায় দেওয়ায় কোন রাজনৈতিক দল সুবিধা পাবে বলে আমি মনে করি না। মানুষ তার ভোটাধিকার প্রয়োজ করার সুযোগ পেলে তার পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।’’ সন্দেশখালি কান্ডে সিবিআই তদন্তের রায় সম্পর্কে এমনই মন্তব্য করলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী নিরাপদ সরদার। বুধবার হাইকোর্ট যেই সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে তাকে স্বাগত জানিয়েছেন তিনি।

এদিন প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিসন বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। ভেড়ি ও জমি দখলের পাশাপাশি মহিলাদের ওপর নির্যাতনের ঘটনায় অভিযোগ জমা নিতে বলা হয়েছে সিবিআই-কে।


আদালতের পক্ষ থেকে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে নতুন ইমেইল আইডি খুলে অভিযোগ জমা নেওয়ার জন্য। এই মামলার পরবর্তী শুনানি হবে ২ মে। ওইদিন সিবিআইকে আদালতের কাছে জমি, ভেড়ি দখল সংক্রান্ত রিপোর্ট জমা দিতে হবে।

নিরাপদ সরদার বলেন, ‘‘আদালত যে রায় দিল তাতে রায় সন্দেশখালির মানুষ স্বস্তির নিশ্বাস ফেলবেন।’’ 

সন্দেশখালির বিধায়ক থাকাকালীন একাধিকবার বিধানসভায় ওই এলাকায় শেখ শাহজাহান সহ তৃণমূলের গুন্ডা বাহিনীর জমি দখল, মহিলাদের ওপর অত্যাচারের কথা বিধানসভায় তুলে ধরার চেষ্টা করেছেন তিনি। বার বার তাকে বলতে বাধা দেওয়া হয়। এমনকি তার মাইক বন্ধ করে দেন তৎকালীন ডেপুটি স্পিকার সোনালী গুহ।     

Comments :0

Login to leave a comment