PINARAI VIJAYAN MODI

মোদীর প্রতিশ্রুতিতে ভরসা রাখছে না কেরালা, বললেন বিজয়ন

জাতীয় লোকসভা ২০২৪

পালাক্কাদের পট্টম্বিতে সিপিআই(এম) প্রার্থী এ বিজয় রাঘবনের সমর্থনে জনসভায় পিনারাই বিজয়ন।

রাজ্যে এসে প্রতিশ্রুতি দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী। কিন্তু কেরালার জনতা নরেন্দ্র মোদীর কথাকে বিশ্বাস করবে না। বুধবার একাধিক জনসভায় প্রচারে একথা বলেছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।
সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য বিজয়ন বলেছেন, ‘‘কেন্দ্রের বিজেপি সরকারের প্রধান কাজ আরএসএস’র পরিকল্পনা কার্যকর করা। দেশে মানুষের মদ্যে বিভাজন তৈরি করা। ধর্মনিরপেক্ষ দেশে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) চলতে পারে না।’’ 
কেরালায় বিরোধী কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউডিএফ’র কড়া সমালোচনাও করেছেন বিজয়ন। তিনি বলেছেন, ‘‘সিএএ’র বিরুদ্ধে সরব হওয়া উচিত কংগ্রেস এবং তার সহযোগীদের।’’
পালাক্কাদের পট্টম্বিতে সিপিআই(এম) প্রার্থী এ বিজয় রাঘবনের সমর্থনে ভাষণ দেন বিজয়ন। কেরালায় বাম গণতান্ত্রিক ফ্রন্টের প্রচারে সর্বত্রই ব্যাপক জনসমাগম হচ্ছে। 
মোদী প্রসঙ্গে বিজয়ন বলেছেন, ‘‘তিনি রাজ্যে আসছেন আর প্রতিশ্রুতির বন্যা বইয়ে দিচ্ছেন। মানুষকে একবার ধোঁকা দেওয়া যায়, বারবার যায় না। মোদী ধর্মনিরপেক্ষ সংবিধানকে বদলে দিতে চাইছেন, আরএসএস’র পরিকল্পনা মতো হিন্দুরাষ্ট্র তৈরির দিকে এগচ্ছেন। আর দেশের জনগণের ওপর সবচেয়ে বড় একের পর এক আক্রমণ নামিয়ে আনছেন। বেকারি আর মূল্যবৃদ্ধিতে পিষে যাচ্ছে জনতা। অথচ প্রতিবাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে।’’ 
রাজ্যের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী এবং ভাড়কারা কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী কেকে শৈলজাকে নিয়ে অনলাইনে জঘন্য প্রচার চলছিল কিছুদিন ধরেই। তাঁর ছবি এমনকি বক্তব্য বিকৃত করে ভিডিও পোস্ট করা চলছিল। এমন বিকৃত সাইবার হামলায় কেরালার বহু অংশ তীব্র প্রতিবাদও জানিয়েছে। বুধবার এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কেরালা পুলিশ। পুলিশ জানিয়েছে যে ধৃত আইইউএমএল’র কর্মী। 
এর আগে শৈলজা এই কেন্দ্রে তাঁর প্রতিদ্বন্দ্বী আইইউএমএল’র শাফি পারামবিলের বিরুদ্ধে বিকৃত প্রচার চালানোর অভিযোগ দায়ের করেছিলেন নির্বাচন কমিশনে। পুলিশ জানিয়েছে ধৃত আইইউএমএল কর্মীর বিরুদ্ধে তদন্তে নামা হয়েছে নিজেদের দায়ের করা একটি অভিযোগের ভিত্তিতে। 
এদিনই আত্তিঙ্গলে জনসভায় ভাষণ দিয়েছেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য প্রকাশ কারাত। আলাথুরে মহিলাদের একটি সভায় বক্তব্য রেখেছেন পলিট ব্যুরোর অপর সদস্য বৃন্দা কারাত। শৈলজার বিরুদ্ধে হীন রুচির প্রচারের কড়া সমালোচনা করেন তিনি।

আলাথুরে মহিলাদের সভায় বৃন্দা কারাত।

Comments :0

Login to leave a comment