RJD Manifesto

২৪ প্রতিশ্রুতি সামনে রেখে ইস্তাহার প্রকাশ করলো আরজেডি

জাতীয় লোকসভা ২০২৪

লোকসভা নির্বাচনে ২৪টি প্রতিশ্রুতি সামনে রাখলো আরজেডি। শনিবার দলের পক্ষ থেকে নির্বাচনী ইস্তাহার পরিবর্তন পত্র প্রকাশ করেন বিহারের বিরোধী দলনেতা তথা আরজেডি নেতা তেজস্বী যাদব। তিনি বলেন, বিহার এবং দেশের উন্নয়নের কথা মাথায় রেখেই তারা এই ইস্তাহার তৈরি করেছেন। 

এদিন সাংবাদিক সম্মেলনে তেজস্বী বলেন, ‘‘কেন্দ্রে ইন্ডিয়া সরকার গঠন হলে গোটা দেশে এক কোটি যুবকে চাকরি দেওয়া হবে। আমাদের দেশের সব থেকে বড় সমস্যা বেকারত্ব, বিজেপি সেই বিষয় কোন কথা বলছে না। নির্বাচনের আগে বিজেপি দুই কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল, আমার যেটা বাস্তব সেই কথা মানুষকে বলছি। নতুন সরকার এক কোটি যুবকে চাকরি দেবে।’’ তিনি আরও বলেন, অর্থীক ভাবে পিছিয়ে পড়া পরিবারের মেয়ের রাখির দিন এক লক্ষ টাকা করে দেওয়া হবে এবং রান্নার গ্যাসের দাম কমিয়ে করা হবে ৫০০ টাকা। 

বিহারের কথা মাথায় রেখে তেজস্বী জানিয়েছেন বিহারের আরও পাঁচটি নতুন বিমানবন্দর তৈরি করা হবে। তিনি জানিয়েছেন পূর্নিয়া, ভাগলপুর, মুজফফরপুর, গোপালগজ্ঞ এবং রাক্সালে বিমানবন্দর তৈরির প্রতিশ্রুতি তিনি দিয়েছেন। 

বিজেপিকে আক্রমণ করে বিহারের বিরোধী দলনেতা বলেন, প্রধানমন্ত্রীকে আবেদন করবো যাতে তিনি দেশের আসল যেই সমস্যা যেমন বেকারত্ব, মূল্যবৃদ্ধি এই সব দিকে নজর দিক।

কয়েকদিন ধরে বিজেপির আইটি সেলের পক্ষ থেকে তেজস্বী এবং বাহুলের নবরাত্রিতে মাছ মাংস খাওয়ার ছবি পোস্ট করে ধর্মীয় জিগির তোলের চেষ্টা করা হচ্ছে। রাজনৈতিক মহলের অনেকে মনে করছেন সেই প্রচারের পাল্টা তেজস্বীর এই মন্তব্য। 

বিহারের ৪০টি আসনে পাঁচ দফায় ভোট হবে। দ্বিতীয় দফা থেকে বিহারে শুরু হচ্ছে ভোটগ্রহন।  

Comments :0

Login to leave a comment