Jadavpur Loksabha

ভাঙড়ে সিপিআই(এম) কর্মীদের প্রচারে বাধা

রাজ্য জেলা

ভাঙড়ে সিপিআই(এম) কর্মীদের দেওয়াল লিখনে বাধা দেওয়ার অভিযোগ শাসক দলের বিরুদ্ধে। শনিবার ভাঙড়ের ২ ব্লকের বেঁওতা ১ গ্রাম পঞ্চায়েত এলাকায় যাদবপুর লোকসভায় কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্য্যের সমর্থনে এলাকার সিপিআই(এম) কর্মীরা যখন দেওয়া লিখছিলেন তখন তাদের ওপর হামলা চালায় স্থানীয় তৃণমূল আশ্রিত গুন্ডারা।
সিপিআই(এম) কর্মীদের দাবি শাসক দলের পক্ষ থেকে তাদের হুমকি দেওয়া হয় যে লোকসভা নির্বাচনে সিপিআই(এম) এর হয়ে প্রচার করলে তাদের ঘর ছাড়া করা হবে। মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর ভয় শাসক দলের পক্ষ থেকে দেখানো হয়েছে বলে তারা জানিয়েছেন। সিপিআই(এম) কর্মীরা জানিয়েছেন প্রথমে তাদের হুমকি দেওয়া হয়। তারপর চুন এবং রঙের বালতি ফেলে দেয় তৃণমূলের গুন্ডারা। অভিযোগ স্থানীয় তৃণমূল নেতা সজ্ঞয় এবং সুভাষের লোকজন এই কাজ করেছে।


তবে এই ঘটনার পর প্রচারের কাজ কোন ভাবে থেমে থাকবে না বলে তারা জানিয়েছে। এক সিপিআই(এম) কর্মী বলেন, ‘‘আমাদের ভোটের কাজ কোন ভাবেই আটকে থাকবে না। আবার আমরা দেওয়াল লিখবো।’’ এবার লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে মানুষের ভালো সমর্থন পেয়েছেন সিপিআই(এম) প্রার্থী সৃজন ভট্টাচার্য্য। পোলেরহাট অঞ্চলে তিনি যখন প্রচার করেন তখন বহু সাধারণ মানুষ শাসক দলের চোখ রাঙানি উপেক্ষা করে এগিয়ে আসেন কথা বলেন। এলাকায় তৃণমূলের সন্ত্রাসের বিরুদ্ধে কথাও বলেন তারা। 
গত পঞ্চায়েত নির্বাচনেও এই অঞ্চলে ভালো ফল করে সিপিআই(এম)। ভোট গননায় ব্যাপক কারচুপি করে পঞ্চায়েত দখল করেছে তৃণমূল। লোকসভা নির্বাচনের আগে ফের নতুন করে ভাঙড়ে অশান্তির পরিবেশ তৈরি করতে চাইছে শাসক দল। এমনটাই অভিযোগ সিপিআই(এম) নেতৃত্বের।

Comments :0

Login to leave a comment