Weather Report

শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে

রাজ্য

Weather Report


বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গার আকাশ মেঘে ঢেকে গিয়েছে। বৃষ্টি হয়েছে কয়েকটি জায়গায়। কোথাও আবার সূর্য ও বৃষ্টি এক সঙ্গে দেখা গিয়েছে। আজ উত্তর থেকে দক্ষিণের বিভিন্ন জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়। আংশিক মেঘলা আকাশ বজায় থাকবে রাজ্যজুড়ে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 
আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আজ সারাদিন শহরের আকাশ আংশিক মেঘলা থাকবে। দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে বজ্রপাতের সম্ভবনা। বজ্রপাত সহ মাঝারি বৃষ্টি হতে পারে। হলুদ সতর্কতা জারি করা হয়েছে মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে সহ উত্তরের সব জেলাতে। 

এদিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি।  গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ। আবহাওয়া দপ্তর সূত্রে খবর বৃহস্পতিবার সারাদিন তাপমাত্রা ২৭ ডিগ্রি থেকে ৩২ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে। গত ২৪ ঘন্টায় ১৭.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 
হাওয়া অফিসের পূর্বাভাস দক্ষিণবঙ্গে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি, বিক্ষিপ্ত বৃষ্টিপাত বজায় থাকবে। অস্বস্তি বাড়বে দিনে ও রাতে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। 
আজ থেকে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই জেলাগুলিতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানানো হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি গভীর নিম্নচাপ তৈরি হয়েছ। তার ফলে ওড়িশা এবং অন্ধ্রপ্রদেশ উপকূলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। তার জেরে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

 

Comments :0

Login to leave a comment