TRAIN DISRUPTION

প্যান্টোগ্রাফ ভাঙায় ভোগান্তি ব্যান্ডেল-কাটোয়া লাইনে

জেলা

বৃহস্পতিবার সকালে জিরাটে আটকে নিত্যযাত্রীরা। ছবি: অভীক ঘোষ

কুন্তিঘাটে রেলের প্যান্টোগ্রাফ ভেঙে যাওয়ায় সকাল থেকে বন্ধ থেকেছে ব্যান্ডেল কাটোয়া শাখায় ডাউন লাইনে ট্রেন চলাচল। আপ লাইনেও অনিয়মিত ট্রেন। বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে থেকেছে ডাউন কাটোয়া-হাওড়া ও কাটোয়া-ব্যান্ডেল লোকাল। ৩৭৯১২ ডাউন হাওড়া লোকাল ৫.১৪ মিনিটে জিরাট থেকে ছেড়ে যাওয়ার কথা হলেও ৮.০০ টার পরেও জিরাট স্টেশন ছাড়েনি। এরপর থেকে ৩ জোড়া ট্রেন পরপর দাঁড়িয়ে বিভিন্ন স্টেশনে। ট্রেনের সঙ্গে বিদ্যুতের তারে সংযোগের সরঞ্জাম প্যান্টোগ্রাফ।
জিরাটের স্টেশন মাস্টার জানান, ডাউন লাইন বন্ধ থাকার জন্য সকালের দিকে কিছু এক্সপ্রেস ট্রেন আপ লাইন দিয়ে চালানো হয়েছে। ভোররাতে প্যান্টোগ্রাফ ভাঙায় এই বিপত্তি। পরিস্থিতি কখন স্বাভাবিক হতে সময় লাগবে। ডাউন ট্রেন বন্ধ থাকায় সমস্যায় পড়েন নিত্য যাত্রীরা। তাঁরা অপেক্ষা করেছেন কখন ট্রেন চলবে। সকালের ট্রেনে কাটোয়া থেকে শেওড়াফুলি হাটে সবজি নিয়ে যান কৃষকরা, সেই সবজি পড়ে থেকেছে ট্রেনে।
নিত্যযাত্রী বিভাষ ঘোষ জানান রাত তিনটের থেকে সমস্যা হয়েছে। ছয় ঘন্টা হয়ে গেলেও তার সমাধান হলো না। আর কখন কাজে গিয়ে পৌঁছাবো। পূর্ব রেলের সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন কুন্তিঘাটে প্যান্টো ভেঙে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ থেকেছে। সারানোর কাজ চলছে। 

Comments :0

Login to leave a comment