3 Students Drowned

কালিয়াচকে গঙ্গায় ডুবে মৃত্যু তিন স্কুলছাত্রের

জেলা

কালিয়াচকে গঙ্গায় তিন ছাত্রের দেহের খোঁজে চলছে তল্লাশি। ছবি: উৎপল মজুমদার

কালিয়াচক-৩ ব্লকের বীরনগর হাই স্কুলের তিন ছাত্র গঙ্গায় ডুবে মারা গিয়েছে। মর্মান্তিক এই ঘটনায় মৃত তিন ছাত্রের নাম আকাশ মণ্ডল, তুষার সাহা এবং কৃষ্ণ সাহা। প্রত্যেকেই নবম শ্রেণির ছাত্র। বয়স ১৪ বছর। 
মৃত তিন ছাত্রের পরিবারই বীর নগরের বাসিন্দা। বীরনগর হাই স্কুলেরই সহ-শিক্ষক মোক্তার হোসেন জানান, ‘‘অত্যধিক তাপের জন্য মর্নিং স্কুল চালু রয়েছে। শনিবার বিদ্যালয় সকাল ৯-টা নাগাদ ছুটি হয়ে যায়। ছুটির পর আট জন বন্ধু ঠিক করে তারা গঙ্গায় স্নান করে বাড়ি ফিরবে। কিন্তু তাদের আর বাড়ি ফেরা হলো না। বাড়িতে না জানিয়েই তারা গঙ্গায় স্নান করবে ঠিক করেছিল।’’ 
এই শিক্ষকের আক্ষেপ, ‘‘এই ছাত্রেরা বাড়িতে জানালে বড়রা নিশ্চয়ই তাদেরকে গঙ্গায় যেতে দিতেন না। কারণ, এই এলাকায় তলিয়ে গিয়ে একাধিক মৃত্যু হয়েছে।’’
বছরখানেক আগে বীরনগরের শিমুলতলা ঘাটে দুই ছাত্রের মৃত্যু হয়। তাদের দেহ পর্যন্ত পাওয়া যায়নি। 
ভাঙনের জেরে গঙ্গা বীরনগর হাই স্কুলের খুবই কাছে। ভাঙন অব্যাহত থাকলে আগামী দিনে বীরনগর হাই স্কুলও হয়ত তলিয়ে যাবে। এই এলাকায় গঙ্গায় নামা বিপজ্জনক। 
মোক্তার হোসেন জানান, স্কুলের কাছেই সরকার টোলা ঘাটে আট ছাত্র নেমে পড়ে গঙ্গায়। আটজনের মধ্যে তিন ছাত্র খুব গভীর জলে না যাওয়ায় প্রাণে বেঁচে যায়। কিন্তু পাঁচ ছাত্র গভীর জলে চলে যায়। সেখানে কুড়ি-ত্রিশ ফুটের বেশি গভীর জল। পাঁচ ছাত্রকে হাবুডুবু খেতে দেখে এক মহিলা এগিয়ে যান। ঘাটে কাপড় কাচছিলেন তিনি। দু’জনকে বাঁচাতে পারলেও তিন ছাত্র তলিয়ে যায়। 
ঘটনাটি সকাল দশটা নাগাদ হয়েছে বলে জানা গিয়েছে। জানাজানি হতেই প্রচুর মানুষের সমাগম হয় সেখানে। বিকেল তিনটে পর্যন্ত ডুবুরি এনেও তিন ছাত্রের দেহ পাওয়া যায়নি। উদ্ধারের কাজ চলছে।

Comments :0

Login to leave a comment