Madhyamik

এবার মাধ্যমিকে প্রথম স্থানে কোচবিহারের চন্দ্রচূড় সেন, হতে চায় চিকিৎসক

রাজ্য জেলা

 

অমিত কুমার দেব- কোচবিহার
 

এবারের মাধ্যমিক পরীক্ষার মেধা তালিকায় শীর্ষে কোচবিহার। আবারও মেধা তালিকা অনুযায়ী প্রথম স্থান অধিকার করল কোচবিহার রামভোলা হাইস্কুলের ছাত্র চন্দ্রচূড় সেন তার প্রাপ্ত নম্বর ৬৯৩।

কোচবিহার শহরের ৯ নম্বর ওয়ার্ডের রেলগুমটি এলাকার বাসিন্দা সুশান্ত সেন ও  মৌসুমী সেনের সন্তান চন্দ্রচূড় ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। পড়াশোনার প্রতি তীব্র আগ্রহ তার। পাঠ্য বইয়ের পাশাপাশি অন্যান্য গল্পের বই পড়ানো নেশা রয়েছে তার। সত্যজিৎ রায় তার কাছে এক অন্যতম ব্যক্তিত্ব। প্রাতিষ্ঠানিক ভাবে আবৃত্তি না শিখলেও আবৃত্তির প্রতি তীব্র আকর্ষণ রয়েছে তার। গান এবং অঙ্কনেও পারদর্শী সে। তার পছন্দের ক্রিকেট খেলোয়াড় বিরাট কোহলি।

   নিয়মতান্ত্রিক ও সময়ানুবর্তিতাকে বজায় রাখলেই সাফল্য আসবে বলে এদিন জানায় চন্দ্রচূড়। আগামীতে চিকিৎসক হতে চায় সে। দেশের একজন নাগরিক হিসেবে এসএসসি প্যানেল বাতিল প্রসঙ্গে এদিন চন্দ্রচুড় বলেন, যারা বৈধ উপায়ে নিরলস প্রচেষ্টার মধ্য দিয়ে এই চাকরি পেয়েছিলেন দুর্ভাগ্যবশত তাদের এই চাকরি হাতছাড়া হলো সরকারকে ভেবে দেখার এদিন আবেদন জানান এই কৃতি ছাত্র। দীর্ঘদিনের অভিজ্ঞতার মধ্য দিয়ে এই যোগ্য চাকরিচ্যুত বিভিন্ন শিক্ষকরা ছাত্রদের কাছে খুব আন্তরিক হয়ে উঠেছিলেন আর এখন যদি তারা চাকরিচ্যুত হন তাহলে তা ছাত্র সমাজের ওপর অনেকটাই প্রভাব ফেলবে বলে মনে করেন চন্দ্রচূড়।

Comments :0

Login to leave a comment