ICC T-20 WorldCap

সেমিতে গেল আফগানিস্তান, ফাইনালের দৌড়ে এগিয়ে ভারত

খেলা

বাংলাদেশকে ১০ রানে হারিয়ে টি-২০ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে উঠল আফগানিস্তান। আফগান ক্রিকেটের ইতিহাসে প্রথমবারের জন্য সেমিফাইনালে উঠে নজির সৃষ্টি করলেন রশিদ খানরা। 

মঙ্গলবার ভারতীয় সময় সকাল ছটা থেকে বাংলাদেশ বনাম আফগানিস্তান এর খেলা ছিল ওয়েস্ট ইন্ডিজের আর্নস ভেল স্টেডিয়ামে । টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানরাএবং ২০ ওভারে ১১৫ রান করেন ৫ উইকেটের বিনিময়ে। বৃষ্টির জন্য বাংলাদেশের ইনিংসের এক ওভার কমে যায় যার জন্য বাংলাদেশের জেতার জন্য প্রয়োজন ছিল ১৯ ওভারে ১১৪। 

কিন্তু আফগানিস্তানের বোলিং দাপটের কাছে ১৭.৫ ওভারেই থেমে যায়  বাংলাদেশের ইনিংস। ১০ রানে জিতে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেন আফগানরা। আফগানিস্তানের হয়ে সব থেকে বেশি ৪৩(৫৫) রান ররেন রহমানুল্লাহ গুরবাজ। বাংলাদেশ হয়ে সব থেকে বেশি ৩/২৬ উইকেট নেন রিশাদ হোসেন। বাংলাদেশের হয়ে সব থেকে বেশি ৫৪(৪৯) রান ররেন লিটন দাস (অপরাজিত)। আফগানিস্তানের হয়ে সব থেকে বেশি ৪/২৩ উইকেট নেন রশিদ খান।

সুপার এইটের গ্রুপ স্টেজের খেলায়,  গ্রুপ-১ থেকে ভারত ও আফগানিস্তান এবং গ্রুপ-২ থেকে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড সেমিফাইনালে। বৃহস্পতিবার সকাল ৬টায় প্রথম সেমিফাইনাল খেলতে নামবে  দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান।  একইদিনে  রাত ৮টা থেকে ভারত বনাম ইংল্যান্ডের খেলা। 

আইসিসির নিয়ম অনুযায়ীবৃষ্টির জন্য দক্ষিণ আফ্রিকা বনাম আফগানিস্তান ম্যাচ বাতিল হলে রিজার্ভ দিনে সেই ম্যাচ হবে। কিন্তু ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচে যদি বৃষ্টি হয় সেক্ষেত্রে যেই দলের নেট রান রেট বেশি থাকবে,  তারা সরাসরি ফাইনালে চলে যাবে। বর্তমানে ভারতের নেট রান রেট ২.০৭১ এবং ইংল্যান্ডের নেট রান রেট ১.৯৯২। তাই দ্বিতীয় সেমিফাইনালে প্রবল বৃষ্টি হলে অ্যাডভান্টেজে ভারত।

Comments :0

Login to leave a comment