Kanchanjunga Express

দুর্ঘটনার কবলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস মৃত ৮, জখম বহু

রাজ্য

 

বড়সড়ো ট্রেন দুর্ঘটনা শিলিগুড়িতে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির সংঘর্ষ। সোমবার সকালে দুর্ঘটনাটি ঘটে এনজেপি থেকে রাঙাপানির কাছে ১১ কিলোমিটারের মধ্যে। মালগাড়ির লোক পাইলট সহ আট জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এখনো পর্যন্ত, আহত ২৫-৩০, সংখ্যার আরো বাড়তে পারে। জানিয়েছে

রেল পুলিশ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে রাঙাপানির স্টেশন এর কাছে রুইদাস এলাকায়। জানা গিয়েছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ধীর গতিতে এগোচ্ছিল সে সময় আচমকাই পেছন থেকে দ্রুত গতিতে একটি মালগাড়ি এসে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনে ধাক্কা মারে। ‌ ফলে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর দুটি কামরা বেলাইন হয়ে যায়। পাশাপাশি দুমড়ে মুছড়ে গিয়েছে দুটি কামরা। 

 

ঘটনায় আহত হয়েছেন ২৫ থেকে ৩০ জন যাত্রী। খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত স্থানীয়রা ছুটে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ‌ এদিকে এই দুর্ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রী জেলাশাসক ,প্রশাসনিক আধিকারিক থেকে শুরু করে পুলিশ সুপার সহ সমস্ত আধিকারিকদের ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশ দিয়েছেন। ‌আহতদের উদ্ধার কাজ সহ সবরকম সহায়তার নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী এক্স হ্যান্ডেলে উদ্বেগ প্রকাশ করেছেন। ‌ তবে একই লাইনে দুটি ট্রেন কি করে এলো তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। ‌ আহতদের উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে। ‌পাশাপাশি কামরার ভেতরে কেউ আটকে রয়েছেন কিনা তা সেদিকেও নজর রাখা হচ্ছে। আপাতত ওই লাইন দিয়ে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

 

উত্তরবঙ্গ রেল দুর্ঘটনায় চালু হেল্প লাইন নম্বর। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর বিভিন্ন স্টেশনে খোলা হয়েছে হেল্প লাইন নম্বর।

শিয়ালদহে খোলা হয়েছে কন্ট্রোল রুম। নম্বর ০৩৩- ২৩৫০৮৯৪। হাওড়ায় হেল্প লাইন নম্বর ০৩৩ ২৬৪১৩৬৬০। মালদহের হেল্প লাইন নম্বর ০৩৫১২- ২৮৪২৬৪। কাটিহারের নম্বর ৯০০২০৪১৯৫২। বারসোইয়ের হেল্প লাইন নম্বর ৭৫৪১৮০৬৩৫৮। নিউ বঙ্গাইগাওয়ের নম্বর ৯৪৩৫০২১৪১৭। আলুবেড়িয়া রোড- ৮১৭০০৩৪২৩৫।কৃষানগঞ্জের হেল্প লাইন নম্বর ৭৫৪২০২৮০২০/ ০৬৪৫৬-২২৬৭৯৫। ডালখোলা এমার্জেন্সি ফোন নম্বর ৮১০০৩৪২২৮। সামসির এমার্জেন্সি নম্বর ০৩৫১৩-২৬৫৬৯০ /০৩৫১৩- ২৬৫৬৯২।

Comments :0

Login to leave a comment