3 Students Died

দিল্লিতে ছাত্র মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার কোচিং সেন্টারের মালিক-কোঅর্ডিনেটর

জাতীয়

শনিবার সন্ধ্যায় দিল্লির  রাজেন্দ্র নগর এলাকার এক কোচিং সেন্টারের বেসমেন্টে জমা জলে ডুবে মৃত্যু হয়েছে তিন ছাত্রের। ছাত্র মৃত্যুর ঘটনায় রবিবার সকাল থেকে কোচিং সেন্টারের বাইরে জমায়েত করে বিক্ষোভ কর্মসূচি শুরু করে ক্ষিপ্ত পড়ুয়ারা।
শনিবার সন্ধ্যায় ওই কোচিং সেন্টারের বেসমেন্টের লাইব্রেরিতে গিয়েছিলেন পড়ুয়ারা। সেখানেই হঠাৎ বৃষ্টির জল ঢুকতে শুরু করে। জল বাড়তে থাকায় অনেকেই বেড়িয়ে গেলেও, ওই তিন পড়উয়া আটকা পড়ে। বেসমেন্টেই তাদের মৃত্যু হয়। এদের মধ্যে দু'জন ছাত্রী এবং একজন ছাত্র। সিভিল সার্ভিসের পরীক্ষায় বসার প্রস্তুতি নিচ্ছিলেন তাঁরা। অভিযোগ নিকাশি সমস্যার জেরে নদর্মার জল ঢুকেছিল কোচিং সেন্টারের বেসমেন্টে। তারই জেরে এই মৃত্যুর ঘটনা।
রবিবার কোচিং সেন্টারের মালিক অভিষেক গুপ্ত এবং তাঁর এক সহকারী দেশপাল সিংহ গ্রেপ্তার করা হয়েছে। এদিন দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার এম হর্ষবর্ধন বলেন, ‘‘ছাত্র মৃত্যুর ঘটনায় রাজেন্দ্রনগর পুলিশ স্টেশনে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। জলমগ্ন বেসমেন্ট থেকে তিনজনের দেহ উদ্ধার করা হয়েছে। দেহ চিহ্নিত করেছেন পরিবারের সদস্যরা। মৃতেরা হলেন তানিয়া সোনি (২৫) তেলঙ্গানার বাসিন্দা, শ্রেয়া যাদব(২৫) উত্তরপ্রদেশের আম্বেদকর নগরের বাসিন্দা। নেভিন ডালউইন(২৮) কোরালার এরনাকুলামের বাসিন্দা। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। কীভাবে এত দ্রুত বেসমেন্টে জল ভরে গেল তা খতিয়ে দেখা হচ্ছে।’’
এই ঘটনায় দিল্লির প্রশাসনকে কাঠগড়ায় তুলেছে ছাত্র ছাত্রীরা। তাদের অভিযোগ এলাকায় ড্রেন এবং জলনিকাশি ব্যবস্থা বেহাল। দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ জানান, ঘটনার সময় ৩০ থেকে ৩৫ জন ছাত্র সেখানে ছিলেন। তাঁদের মধ্যে তিনজন আটকে পড়েন। তাদের দেহ উদ্ধার করা হয়েয়ে। নিহতদের মধ্যে দুই ছাত্রী ও একজন ছাত্র রয়েছে।
ঘোটা ঘটনার তদন্তের নির্দেশ নিয়েছেন দিল্লির শেলি ওবেরয়। বেসমেন্ট থেকে চালানো কোচিং সেন্টারগুলির বিরুদ্ধে ব্যবস্থা নিতে দিল্লির পৌরসভার কমিশনারকে নির্দেশ দিয়েছেন তিনি। 

Comments :0

Login to leave a comment