MD SALIM ELECTION

ভীষণ আশাবাদী, ভোট দিয়ে বললেন সেলিম

রাজ্য

কলকাতার মোমিনপুরে সেন্ট টমাস গার্লস স্করলে ভোট দিচ্ছেন মহম্মদ সেলিম। ছবি: বিধান ভট্টাচার্য

ভোটের ফলের বিষয়ে ভীষণ আশাবাদী। সংবাদমাধ্যমের প্রশ্নে বলেছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। গোটা দেশে মানুষ শান্তির জন্য ভোট দিচ্ছেন, যাতে শান্তি ফিরে আসে। মণিপুর থেকে কাশ্মীর এই মনোভাব নিয়েই ভোট দিচ্ছেন মানুষ, বলেছেন তিনি। 

সেলিম বলেছেন, শান্তিতে ভোট হোক, রক্তপাতহীন ভোট আমরা চেয়েছিলাম। কারণ ভোটে রক্তপাত হলে, হিংসা হলে তার জের ভোটের পরেও থাকে। তিনি বলেন, বাংলা তার স্বমহিমায়, স্বগরিমায় ফিরে আসুক, তা’হলে দেশটাও ফিরবে।  

সপ্তম দফায় রাজ্যের ভোটে হিংসার ঘটনায় তৃণমূলের পাশাপাশি বিজেপি’র সমালোচনা করেন তিনি। সেলিম বলেছেন, বিজেপি তো পশ্চিমবঙ্গ তৃণমূলকে লিজ দিয়েছে। আর ভোট যদি টাকা দিয়ে বলতে হয় তা’হলে আমাদের মুখ্যমন্ত্রীর মতো বলতে হয় মাটি টাকা, টাকা মাটি। পেশিশক্তি, অর্থশক্তিতে ভোট, কোনটিই কাঙ্ক্ষিত নয়।

ডায়মন্ড হারবারে সন্ত্রাস প্রসঙ্গে তিনি বলেন, কাল রাত থেকে সন্ত্রাস হচ্ছে। চারটি বিধানসভায়, বিশেষ করে, সন্ত্রাস কবলিত এলাকা। যেমন সন্দেশখলি ছিল রাখার চেষ্টা করা হয়েছে, তেমন ডায়মন্ড হারবারের এই অঞ্চলগুলি। ডায়মন্ড হারবার মডেল মানে হচ্ছে যেখানে বিরোধী প্রার্থী ঢুকতে পারবে না, মানুষ প্রচার করতে পারবে না, পোলিং এজেন্ট বসতে পারবে না। ভোট লুট হবে, তারপর জমি লুট হবে, প্রাকৃতিক সম্পদ লুট হবে। তৃণমূলের আসল স্বরূপ বেরিয়ে গেছে। আর বিজেপি এত অপদার্থ যে তৃণমূলকে লুটের লিজ দিয়ে রেখেছে। 

Comments :0

Login to leave a comment