BUDDHADEV BHATTACHARYA

পিস ওয়ার্ল্ডের উদ্দেশ্যে যাত্রা

রাজ্য

লাল পতাকা, স্লোগান, ইন্টারন্যাশনালকে সঙ্গী করে ৫৯ পাম অ্যাভিনিউ ছাড়লেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সিপিআই(এম)’এর প্রাক্তন পলিটব্যুরো সদস্য বুদ্ধদেব ভট্টাচার্য। শববাহী শকটে করে বুদ্ধদেব ভট্টাচার্যের নীথর দেহ নিয়ে যাওয়া হচ্ছে পিস ওয়ার্ল্ড। অসংখ্য মানুষ ভীর জমিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে। রাস্তা কার্যত বন্ধ হয়ে যায়। মানুষের ভীরের চাপে গাড়ি এগিয়ে যেতে বেগ পেতে হয়।

শুক্রবার পিস ওয়ার্ল্ড থেকেই শুরু হবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শেষ যাত্রা। প্রথমে তাকে নিয়ে যাওয়া হবে বিধানসভায়। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন বিধানসভায় তাকে শ্রদ্ধা জানানো হবে। তারপর সেখান থেকে দেহ নিয়ে আসা হবে সিপিআই(এম)’এর রাজ্য দপ্তর মুজফফর আহমেদ ভবনে। দুপুর ১২- ৩.১৫ মিনিট পর্যন্ত দেহ সেখানেই থাকবে। তারপর সেখান থেকে দেহ যাবে এসএফআই এবং ডিওয়াইএফআই এর রাজ্য দপ্তর দীনেশ মজুমদার ভবন। দুপুর ৩.১৫-৩.৩০ মিনিট পর্যন্ত দেহ থাকবে। ডিওয়াইএফ এর প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। গত ৭ জানুয়ারি ডিওয়াইএফআই এর ব্রিগেড সমাবেশের আগে তাঁর সাথে দেখা করেন মীনাক্ষী মুখার্জিরা। সভায় তাঁর বার্তা পড়ে শোনান মীনাক্ষী মুখার্জি। 

বেলা ৩.৩০ মিনিটে দীনেশ মজুমদার ভবন  থেকে দেহদানের জন্য নীলরতন সরকার মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্দেশ্যে শেষযাত্রা।  বিকাল ৪টে দেহ দান করা হবে।

Comments :0

Login to leave a comment