ISRAEL LEBANON

ইজরায়েলের হামলায় মৃত্যু ৬০০ ছাড়িয়ে লেবাননে

আন্তর্জাতিক

লেবাননের বিভিন্ন জায়গায় প্রাণঘাতী হামলা চালাচ্ছে ইজরায়েল।২৩ সেপ্টেম্বর ইজরায়েলি সেনার হামলায় প্রায় ৪০০ জনের মৃত্যু হয়েছে। ঠিক তাঁর পরের দিন ২৪ সেপ্টেম্বর বেইরুটে ফের হামলা চালালো। এখনও পর্যন্ত সর্বশেষ জানা যাচ্ছে অন্তত ৬০০ জনের মৃত্যু হয়েছে। 
হিজবুল্লার শক্ত ঘাঁটি বলে পরিচিতি বেইরুটের দক্ষিণ অংশে বারংবার বিমানহানা চালাচ্ছে ইজরায়েল। ইজরায়েলের সেনা দাবি করছে যে, দক্ষিণ বেইরুটের এক আবাসনে বিমান হামলার ফলে হিজবুল্লার মিসাইল গোষ্ঠীকে মেরে ফেলতে সক্ষম হয়েছে।
জানা যাচ্ছে ওই মিসাইল গোষ্ঠীটি ইজরায়েল বিমান বাহিনীর সাথে লড়াই চালিয়ে যাচ্ছিল। 
এই হামলার ফলে কয়েক হাজার মানুষ তাদের ভিটে মাটি হারা হয়েছেন। দলে দলে লোক দক্ষিণ বেইরুট ছেড়ে চলে যাচ্ছেন।  রাস্তায় যানজট হয়েছে এই এলাকা ছাড়ার হিরিজের জন্য।ইজরায়েল ক্রমাগত এই দক্ষিণ অংশে হামলা চালিয়ে যাচ্ছে। 
গোটা লেবালান জুড়ে অনেক শিশু নিখোঁজ রয়েছে। ২৩ সেপ্টেম্বরের হামলার পর বহু শিশু মারা গেছে যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ইউনিসেফ। 
দক্ষিণ অংশে হামলার ফলে বেইরুটের হাসপাতালে আহত মানুষের সংখ্যা বাড়ছে। মার্কিন সংবাদ সংস্থা সিএনএনের সাংবাদিক একটি ঘটনা বিবৃতি দিতে গিয়ে বলেছেন, ওই এলাকার রাস্তায় অবস্থা এতোটাই খারাপ যে হাসপাতালে যাওয়ার জন্য সোমবার দুপুরে বেরিয়েছেন হাসপাতালে পৌঁছাতে পরের দিন হয়ে গেছে।

Comments :0

Login to leave a comment