SFI HIMACHAL PRADESH

সিমলায় পুলিশ নিপীড়নের মুখে এসএফআই, প্রতিবাদ

জাতীয়

সিমলায় সানাজাউলি কলেজে পুলিশের আক্রমণের মুখে এসএফআই কর্মীরা।

সিমলায় পুলিশের নিপীড়নের মুখে পড়ল এসএফআই। সানজাউলির গভর্নমেন্ট পোস্ট গ্র্যাজুয়েট কলেজে প্রতিবাদী এসএফআই কর্মীদের আক্রমণ করে পুলিশ। 
শাস্তি দেওয়া হচ্ছে প্রতিবাদীরদের। অন্যায় যে করেছে তার মিলছে ছাড়। প্রতিবাদী ৬ ছাত্রকে বহিষ্কারের বিরুদ্ধে এই মর্মে সরব এসএফআই।
সিমলায় সানজাউলির গভর্নমেন্ট পোস্ট গ্র্যাজুয়েট কলেজে এক ছাত্রীকে যৌন হেনস্তা করা হয়। প্রতিবাদে নামায় কলেজের ৬ ছাত্রকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের বিরুদ্ধে বিক্ষোভে নামে এসএফআই।
এদিন বিক্ষোভের সময় পুলিশ কর্মীদের সাথে এসএফআই কর্মীদের সংঘর্ষ বেঁধে যায়। প্রায় শতাধিক এসএফআই কর্মী সমর্থক কলেজের বাইরে জড়ো হয়। কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। তাঁরা দাবি জানায়, অবিলম্বে ওই ৬ প্রতিবাদী ছাত্রের বহিস্কার প্রত্যাহার করতে হবে। ছাত্রীকে হেনস্তায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানায়।
এসএফআই সানজাউলি কলেজ ইউনিটের সভাপতি প্রবেশ অভিযোগ করেছেন যে, ২০ সেপ্টেম্বর শুক্রবার রাজনৈতিক কারণে কলেজ প্রশাসন ছয় ছাত্র নেতাকে বহিষ্কার করেছে। 
আন্দোলনকারীদের কথা অনুযায়ী, গত বৃহস্পতিবার কলেজের এক ছাত্রীর সঙ্গে দুর্ব্যবহার ও শ্লীলতাহানির অভিযোগ ওঠে কলেজেরই এক ছাত্রের বিরুদ্ধে। কলেজ প্রশাসনের কাছে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছিলেন ওই ছাত্রনেতারা।
এসএফআইয়ের ইউনিট সভাপতি আরো বলেন, "অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবিতে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভের ডাক দিয়েছিল এসএফআই। তবে, কলেজ প্রশাসন ছাত্রদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল।" 
তিনি অভিযোগ করেছেন যে শ্লীলতাহানির অভিযোগে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিবর্তে কলেজ প্রশাসন এসএফআই কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে।

Comments :0

Login to leave a comment