Pakistan Bus Truck Crash

বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষ, পাকিস্তানে মৃত ১৭

আন্তর্জাতিক

Pakistan Bus Truck Crash

পাকিস্তানে যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মহিলা ও শিশুসহ অন্তত ১৭ জন নিহত হয়েছেন। পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলের খাইবার পাখতুনখোয়া প্রদেশের কোহাট জেলায় ভূগর্ভস্থ পথে এই দুর্ঘটনা ঘটেছে বলে শুক্রবার সকালে সংবাদ সংস্থা সূত্রে খবর পাওয়া গেছে।
জানা গেছে একটি যাত্রীবাহী বাসের সঙ্গে দ্রুত গতিতে আসা একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনাস্থলে মহিলা ও শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়েছে।   আহতদের উদ্ধার করে কোহাটের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে।

গত রবিবার ২৯ জানুয়ারি পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বালোচিস্তানে একটি যাত্রীবাহী বাস একটি সেতুর পিলারে ধাক্কা মেরে গভীর খাদে পড়ে যাওয়ায় অন্তত ৪২ জনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে বেশ কিছু মহিলা ও শিশু ছিল। বাসটি বালোচ প্রদেশের রাজধানী কোয়েটা থেকে ৪৮ জন যাত্রী নিয়ে সিন্ধ প্রদেশের রাজধানী করাচিতে যাচ্ছিল। লাসবেলা এলাকার কাছে একটি সেতুর উপরে দ্রুতগতির বাসটি ইউ-টার্ন নেওয়ার সময় সেতুর এক পিলারে ধাক্কা মারে। তারপরই সেটা গিয়ে পড়ে নিচের গভীর খাদে। সঙ্গে সঙ্গেই বাসটিতে আগুন লেগে যায়। ঘটনাস্থল থেকে সেদিন ৪২ টি দেহ উদ্ধার করা হয়।

এদিনের দুর্ঘটনার ট্রাকের ব্রেক ফেল হওয়ার কারণে  ঘটেছে বলে পুলিশ জানিয়েছে। দূর্ঘটনায় মহিলা ও শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। তাঁর অবস্থা আশঙ্কাজনক।
খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজ্যপাল হাজি গুলাম আলি এবং তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী আজম খান এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন।

Comments :0

Login to leave a comment