MAHARASHTRA DEATH

থানের হাসপাতালে চব্বিশ ঘন্টায় মৃত ১৮ রোগী

জাতীয়

চব্বিশ ঘন্টার মধ্যে মারা গিয়েছেন ১৮ জন রোগী। থানের ছত্রপতি শিবাজী মাহারাজ হাসপাতালে পরপর রোগীমৃত্যুর জেরে তদন্তের নির্দেশ দিতে হয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে। 

জানা গিয়েছে, মৃতদের মধ্যে ১২ জনের বয়স পঞ্চাশের বেশি। ১৩ জন ছিলেন আইসিইউ’তে। কয়েকদিন আগে এই হাসপাতালেই একদিনে পাঁচ রোগীর মৃত্যু হয়। 

থানের পৌরপ্রধান অভিজিত বাঙ্গার জানিয়েছেন যে মৃতদের মধ্যে ৬ জন থানে শহরের, ৪ জন কল্যাণের, ৩ জন সাহপুরের, ভিওয়ান্ডি, উলহাসনগর এবং গোবান্দির ১ জন করে বাসিন্দার নামও রয়েছে মৃতদের তালিকায়। 

মুখ্যমন্ত্রীর নির্দেশে স্বাস্থ্য কমিশনারের নেতৃত্বে তদন্ত কমিটি তৈরি হচ্ছে। কর্পোরেশনের প্রধানের সঙ্গে কমিটিতে রাখা হবে চিকিৎসকদেরও। রোগীদের কারও ছিল কিডনিতে পাথরে সমস্যা, কারও দীর্ঘদিন প্যারালাইসিস। নিউমোনিয়া, আলসার, কেরোসিন খেয়ে ফেলা, সেপ্টিসেমিয়ায় আক্রান্তরাও ছিলেন। চিকিৎসকরা বলেছেন যে মৃতদের বেশ কয়েকজন খুবই জটিল অবস্থায় হাসপাতালে এসেছিলেন। 

তবে বাঙ্গার বলেছেন, ‘‘প্রতিটি ঘটনায় কী চিকিৎসা পদ্ধতি নেওয়া হয়েছিল তা পরীক্ষা করে দেখবে তদন্ত কমিটি। পরিজনেরা অবহেলার অভিযোগ তুলছেন। তা গুরুত্ব দিয়ে দেখা হবে।’’ কর্পোরেশনের প্রধান জানিয়েছেন যে কোভিড মোকাবিলার জন্য বিশেষ ভাবে প্রশিক্ষিত ৫০০ স্বাস্থ্য কর্মীকে এই হাসপাতালে পাঠানো হয়েছে। সারাদিন ময়না তদন্ত চালানোর ব্যবস্থা করা হচ্ছে। 

মহারাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রী তানাজী সাওয়ান্ত হাসপাতালের ডিনকে দু’দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। পুলিশ জানিয়েছে, চিকিৎসাধীন রোগীদের মধ্যে প্রতিদিন সাধারণ ভাবে ছয় থেকে সাতজনের মৃত্যু হয় এই হাসপাতালে। গত চব্বিশ ঘন্টায় মৃত্যুর সংখ্যা অস্বাভাবিক। পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে হাসপাতালে। 

Comments :0

Login to leave a comment