Stray Dog Attack

পথ কুকুরদের আক্রমণে তেলেঙ্গানায় হত শিশু

জাতীয়

Stray Dog Attack


পথ কুকুরদের হামলায় তেলেঙ্গানায় অম্বরপেটে প্রাণ হারালো চার বছরের এক শিশু। ঘটনাটি রবিবারের, সোশাল মিডিয়ায় ভিডিও ছড়িয়ে পড়তেই মঙ্গলবার তা সামনে আসে। সংবাদ সংস্থা পিটিআই’র খবর থেকে এদিন জানা গিয়েছে, বাবার সঙ্গে প্রতিদিনই কাজের জায়গায় যেত ওই শিশু। গাড়ির সার্ভিস সেন্টারে কাজ করেন তিনি। ছ’বছরের মেয়ে আর চার বছরের ছেলেকে নিয়েই অফিসে যান প্রতিদিন। রবিবারও যান। কোনও এক সময়ে শিশুটি অফিস থেকে বেরিয়ে রাস্তায় চলে যায়। তখনই তিনটি কুকুর ঘিরে ধরে তাকে। স্থানীয় সিসিটিভি ফুটেজ থেকে দেখা যাচ্ছে, বাচ্চাটি একা হেঁটে যাচ্ছিল। রাস্তার ধারে থাকা তিনটি কুকুর হঠাৎই আক্রমণ করে। একটি কুকুরের ধাক্কায় রাস্তায় পড়ে যায় শিশুটি। তারপর তার উপর ফের হামলা চালায় তারা। গুরুতর জখম অবস্থায় বাচ্চাটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করে। তার বাবা বলেন, ‘‘অফিসে ঢোকার কিছুক্ষণ পর মেয়ে এসে জানায় যে ভাইকে কুকুর কামড়েছে। রক্তাক্ত অবস্থায় ছেলেকে নিয়ে হাসপাতালে দৌড়াই।

কিন্তু বাঁচাতে পারিনি। আর কেউ যেন এই পরিস্থিতিতে না পড়েন।’’ রাস্তায় একটা বাচ্চাকে কুকুরে ছিঁড়ে খাচ্ছে দেখেও কেউ বাঁচানোর চেষ্টা করেনি বলেও অভিযোগ করেছেন তিনি। 
এদিকে, সোশাল মিডিয়ায় নেটিজেনদের দু’ধরনের মত উঠে এসেছে। কেউ কেউ বলেছেন, পথকুকুরদের হামলা নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ওরা আচমকা আক্রমণ করায় শিশুটি প্রাণ হারালো। আবার অনেকে বলছেন, শিশুটি প্রথমে কোনও একটি কুকুরকে আঘাত করেছিল বা লেজ ধরে টেনেছিল। তারপরই তারাও ঘিরে ধরে। গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন জানিয়েছে, বাচ্চাটির হাতে একটি খাবারের প্যাকেট ছিল। তা দেখেও কুকুরগুলি তাড়া করে থাকতে পারে।

Comments :0

Login to leave a comment