Congress Yatra

সাগর থেকে পাহাড় যাত্রার সূচনা কংগ্রেসের

রাজ্য

Congress Yatra

বাংলার বুকে বিজেপি’র পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধেও সোচ্চার হয়ে ভারত জোড়ো যাত্রার সূচনা করল পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস। বুধবার দক্ষিণবঙ্গের গঙ্গাসাগর থেকে যাত্রার সূচনা করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি বলেছেন, দেশ লুটছে বিজেপি, আর বাংলা লুটছে তৃণমূল। এর বিরুদ্ধে লড়াইতে মানুষকে যুক্ত করতেই সাগর থেকে পাহাড় যাত্রা করবেন কংগ্রেস কর্মীরা।
রাহুল গান্ধীর নেতৃত্বে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত ভারত জোড়ো যাত্রা চলছে কংগ্রেসের। 

মোদী সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে, আরএসএস-বিজেপি’র সাম্প্রদায়িক ঘৃণা বিদ্বেষের রাজনীতির বিরুদ্ধে দেশজুড়ে মানুষকে যুক্ত করার লক্ষ্য ঘোষণা করেছে জাতীয় কংগ্রেস। তারই সঙ্গে সঙ্গতি রেখে বাংলার বুকে সাগর থেকে পাহাড় যাত্রার সূচনা করল প্রদেশ কংগ্রেস। বুধবার সকালে গঙ্গাসাগর থেকে যাত্রা শুরুর আগে সভায় ভাষণ দেন অধীর চৌধুরি, প্রদীপ ভট্টাচার্য সহ কংগ্রেস নেতৃবৃন্দ। কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে সাগর ব্লকে দু’দিন থাকবে এই যাত্রা তারপর তা পাথরপ্রতিমায় পৌঁছবে। 

 

এইভাবে পায়ে হেঁটে সুন্দরবন থেকে দার্জিলিঙে পৌঁছবে যাত্রা। কংগ্রেসের ১৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে এই কর্মসূচ শুরু করা হলো। ২৩ জানুয়ারি পর্যন্ত রাজ্যের ১০টি জেলা পরিক্রমা করে প্রায় ৮০০ কিলোমিটার পথ অতিক্রম করা হবে বলে জানিয়েছেন কংগ্রেস নেতৃবৃন্দ। 
অধীর চৌধুরি বলেছেন, একশো দিনের কাজ, মিড ডে মিল থেকে শুরু করে মানুষের সব উন্নয়ন প্রকল্পগুলি ইউপিএ সরকারের সময়ে করা হয়েছিল। এখন সেগুলি ভুলিয়ে দিতে চাইছে মোদী সরকার। আর এরাজ্যে লাঠি হাতে লুট চালাচ্ছে তৃণমূলের সরকার। মানুষের অধিকারগুলো তারা কেড়ে নিচ্ছে। চাকরি থেকে আবাস যোজনার টাকা সবকিছু লুট করছে। প্রতিবাদ করতে গেলেই পুলিশ আর মস্তান দিয়ে হামলা চালাচ্ছে, এটাই আজকের বাংলার চেহারা। কিন্তু মানুষ দেশে এবং রাজ্যে পরিবর্তনের আভাস দিচ্ছেন। ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধী মানুষের কাছ থেকে সেই সাড়া পেয়েছেন। বাংলাতেও কংগ্রেস কর্মীদের মধ্যে উদ্দীপনা সৃষ্টি হয়েছে সাগর থেকে পাহাড় যাত্রা ঘিরে।

Comments :0

Login to leave a comment