Shahi Masjid

শাহী মসজিদ ইদগাহে হনুমান চল্লিশা পাঠের হুমকি হিন্দুত্ববাদীদের

জাতীয়

বাবরি মসজিদ ধ্বংসের দিনেই ফের সাম্প্রদায়িক গোলমাল পাকানোর পরিকল্পনা উগ্র হিন্দুত্ববাদী সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভার (Akhil Bharat Hindu Mahasabha)। মঙ্গলবার শাহী মসজিদ ইদগাহের ভিতরে হনুমান চল্লিশা পাঠ করার জন্য অখিল ভারত হিন্দু মহাসভার আহ্বানের পরে উত্তর প্রদেশের মথুরায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।  জেলা পুলিশ প্রধান বলেছেন যে সেই স্থানে "কোনও নতুন ঐতিহ্য বা আচারের" অনুমতি দেওয়া হবে না। সুপ্রিম কোর্টের আদেশ অনুসরণ করা হবে এবং সিআরপিসির ১৪৪ (Section 144) ধারার অধীনে নিষেধাজ্ঞামূলক আদেশগুলি নিশ্চিত করা হবে, তিনি বলেছেন।

প্রায় ১,৫০০ পুলিশ, সশস্ত্র কনস্টেবল এবং আধাসামরিক বাহিনীর কর্মী মোতায়েন করা হচ্ছে এবং মন্দির শহরের কৃষ্ণ জন্মস্থান মন্দির এবং শাহী মসজিদ ইদগাহের (Shahi Masjid Idgah) কাছে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, কর্মকর্তারা জানিয়েছেন। শুধুমাত্র স্কুলের যানবাহন এবং অ্যাম্বুলেন্সকে ছাড় দেওয়া হয়েছে, তারা বলেছে।

যদিও, অখিল ভারত হিন্দু মহাসভার জাতীয় কোষাধ্যক্ষ দীনেশ কৌশিক বলেছেন, তারা এই কর্মসূচি এগিয়ে নিয়েই যাবেন। ‘‘যদি প্রশাসন আমাদের এগিয়ে যাওয়ার অনুমতি না দেয়, যেখানে আমাদের থামানো হবে সেখানে আমরা হনুমান চল্লিশা পাঠ করব,’’ তিনি বলেছেন।
এমনকি, প্রশাসন বাধা দিলে তিনি আত্মহত্যার হুমকিও দেন। সংগঠনের অনেক কর্মীকে গৃহবন্দি করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

সংগঠনটি গত বছর একই ধরনের আহ্বান জানিয়েছিল কিন্তু জেলা প্রশাসন তাদের পরিকল্পনা ভেস্তে দেয়।

Comments :0

Login to leave a comment