CPIM RALLY

দুর্নীতির মাথাদেরও গ্রেপ্তারের দাবিতে মিছিল

রাজ্য

 

রাজ্যে রেশন দুর্নীতি কাণ্ডে তদন্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। দুর্নীতিগ্রস্থ মন্ত্রীকে অবিলম্বে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করতে হবে। সেই সাথে দুর্নীতির মাথাদেরও গ্রেপ্তার করতে হবে। গাজায় গণহত্যা বন্ধ করতে হবে। রবিবার এই দাবিতে উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভ মিছিল করে সিপিআই(এম)। এদিন বিকালে সিপিআই(এম) হাড়োয়া এরিয়া কমিটির ডাকে প্রতিবাদ মিছিল হাড়োয়া পেট্রোল পাম্প, পুরাতন বাজার হয়ে খাসবালন্দায় নিত্য বাজার ঘুরে মাঝের আইট মোড়ে পার্টি দপ্তরে এসে শেষ হয়। মিছিল থেকে আওয়াজ ওঠে চাল, বালি, পাথর, কয়লা চোর সহ সব চোরেদের বিচার চাই। চোরেদের রানী মমতা ব্যানার্জিকে শাস্তি দিতে হবে। অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ করো। মিছিলে নেতৃত্ব দেন এরিয়া কমিটির সম্পাদক অধীর মল্লিক, দীনবন্ধু মণ্ডল, নজরুল বিশ্বাস সহ অন্যান্য নেতৃবৃন্দ। অন্যদিকে বারাসত দক্ষিণ ১ও ২ এরিয়া কমিটি এবং মধ্যমগ্রাম ১ ও ২এরিয়া কমিটির উদ্যোগে মিছিল হয়। মধ্যমগ্রামের আরতি সিনেমাহল থেকে মিছিল শুরু হয়। দু কিলোমিটার পথ হেঁটে মিছিল এসে শেষ হয় বাদু এলাকায় শ্রীকৃষ্ণ সিনেমা হলের সামনে। মিছিলের অগ্রভাগে থেকে মিছিলের নেতৃত্ব দেন পার্টির রাজ্য কমিটির সদস্য আত্রেয়ী গুহ, আহমেদ আলি খান, অলোক সাহা, অমল দাস, সেখ সালাউদ্দিন, কুতুবউদ্দিন আহমেদ সহ অন্যান্য।
রেশন দুর্নীতি কাণ্ডের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যাবস্থা নেওয়া ও প্রাক্তন খাদ্য মন্ত্রী সহ একের পর এক মন্ত্রী ও তাদের পরিবারের গ্রেপ্তারের ঘটনার দ্রুত তদন্ত শেষ এবং সাজা দানের ব্যবস্থা গ্রহণের দাবিতে নদীয়া জেলাতেও প্রতিবাদ আন্দোলন চলছে। রবিবার সকালে সিপিআই(এম) রানাঘাট এরিয়া কমিটির আহ্বান তদন্ত করে দুর্নীতিগ্রস্তদের গ্রেপ্তার,খাদ্য দপ্তরের আধিকারিকদের জিজ্ঞেসাবাদ করা হোক। দাবি সংবলিত ফেস্টুন, প্ল্যাকার্ড সজ্জিত মিছিল চৌরঙ্গি মোড় থেকে যাত্রা শুরু করে। নেতাজী বাজার-হরিসভা লেন-জিআরপি মোড়-পৌরসভা হয়ে চৌরঙ্গি মোড়ে এসে শেষ হয়। চৌরঙ্গী  মোড়ে পথ অবরোধ করে বিক্ষোভ  দেখান প্রতিবাদীরা। অবস্থানে  বক্তব্য রাখেন পার্টিনেতা দেবাশিস চক্রবর্তী, কমল ঘোষ। ছিলেন অয়ন মিত্র, সুভাষ রায়, অমিত চক্রবর্তী সহ অন্যান্যরা। এদিন মদনপুর বাজারে রেশন দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ স্কোয়াড ও প্রচার হয়। স্কোয়াড শেষে দলবদ্ধভাবে ৪টি রেশন দোকান এলাকায় পোস্টারিং কর্মসূচি হয়।  
চোর ধরো, জেলে ভরো। চোরেদের মাথাকে গ্রেপ্তারের দাবিতে নৈহাটি পার্টি অফিসের সামনে থেকে এক মিছিল শুরু হয়ে নৈহাটি শহর পরিক্রমা করে। এই মিছিলের পুরোভাগে ছিলেন সিপিআই(এম) উওর চব্বিশ পরগনা জেলা কমিটির সদস্য মলয় ভট্টাচার্য, ইন্দ্রানী কুন্ডু মুখার্জি সহ প্রমুখ নেতৃবৃন্দ।
রেশন দুর্নীতি সহ সমস্ত দুর্নীতির মাথাকে অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে ইছাপুর ষ্টোরবাজারের সামনে থেকে এক মিছিল মানিকতলা গিয়ে শেষ হয়। এই মিছিলের পুরোভাগে ছিলেন সিপিআই(এম) উওর চব্বিশ পরগনা জেলা কমিটির সদস্য সুবীর মৌলিক সহ প্রমুখ নেতৃবৃন্দ।
রাজ্যে দুর্নীতির মাথাকে গ্রেপ্তারের দাবিতে গাড়ুলিয়া এলাকার লেনিননগর, লালচাঁদ নগর, আশুতোষ নগর, লক্ষীনাথ নগর, বোরার বাগান-২১ প্লট এলাকায় মিছিল অনুষ্ঠিত হয়।

 

Comments :0

Login to leave a comment