STRIKE MEDICAL

‘ওষুধের দাম কমাও’, ধর্মঘট বিপণন কর্মীদের

জেলা

জলপাইগুড়িতে ধর্মঘটের সমর্থনে সভা বুধবার। ছবি ও ভিডিও: দীপশুভ্র সান্যাল

ওষুধ বিপণন কর্মীদের সর্বভারতীয় সংগঠন এফএমআরএআই’র ডাকে ধর্মঘট হয়েছে সারা দেশে। ওষুধের দাম নিয়ন্ত্রণ থেকে বিপণন কর্মীদের কাজের সুরক্ষার সঙ্গে আটটি দাবিতে হয়েছে এই ধর্মঘট।

এফএমআরএআই’র দাবি, ওষুধের উপর সম্পূর্ণ জিএসটি প্রত্যাহার, জনস্বার্থে রাষ্ট্রায়ত্ত ওষুধ ও টিকা সংস্থাগুলির পুনরুজ্জীবন, অনলাইন বিপণনে মেয়াদ পার হওয়া ওষুধ বিক্রি হচ্চে, প্রয়োজনীয় নিয়ন্ত্রণ চালু করা।

নয়া শ্রম কোড বাতিল, সেলস প্রোমোশন আইন, ১৯৭৬  বহাল রাখা, সেলস প্রোমোশন কর্মীদের জন্য বিধিবদ্ধ কাজের নিয়ম তৈরি কর্তৃপক্ষের অনৈতিক নজরদারি এবং হয়রানি বন্ধ করার দাবিও তুলেছেন কর্মীরা। 

বুধবার জলপাইগুড়ি জেলায় ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল এন্ড সেলস রিপ্রেজেন্টেটিভস ইউনিয়নের নেতৃত্বে ধর্মঘট সফল হয়েছে। সেলস প্রোমোশনের কাজ সম্পূর্ণ  স্তব্ধ ছিলো। জলপাইগুড়ি শহরে সমাজ পাড়া মোড়ে ধর্মঘটের সমর্থনে সভা হয়। সিআইটিইউ, বিভাগীয়  বিমা কর্মচারী সমিতি, ব্যাংক এমপ্লয়েজ ফেডারেশন অফ ইন্ডিয়া, ১২ই জুলাই কমিটি, পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চ সহ বিভিন্ন সংগঠন রাস্তায় নেমে সমর্থন জানিয়েছেন।

ডব্লিউবিএমএসআরইউ’র জেলা সভাপতি অভিজিৎ গাঙ্গুলি, গৌতম সেনগুপ্ত সহ অপূর্ব  বিষ্ণু, মোনালিসা বড়ুয়া বক্তব্য রাখেন। অন্য সংগঠনের নেতৃবৃন্দও সংহতি জানিয়ে বক্তব্য রেখেছেন।

 

Comments :0

Login to leave a comment