Congress Jan Aakrosh Yatra

পাখির চোখ বিধানসভা ভোট, মধ্যপ্রদেশে সুর চড়াচ্ছে কংগ্রেস

জাতীয়

বিধানসভা ভোটকে সামনে রেখে মধ্যপ্রদেশে বিজেপির বিরুদ্ধে সুর চড়ালো কংগ্রেস। আগামী ১৯ সেপ্টেম্বর মধ্যপ্রদেশের ২৩০টি বিধানসভা কেন্দ্র জুড়ে ‘‘জন আক্রোশ’’ যাত্রা শুরু করবে কংগ্রেস। একটি সাংবাদিক সম্মেলনে প্রদেশ কংগ্রেসের প্রধান এবং সাংসদ কমল নাথ এবং রাজ্যের এআইসিসি ইনচার্জ, রণদীপ সিং সুরজেওয়ালা, বিজেপি সরকারের অধীনে "ব্যাপক দুর্নীতি" অভিযোগ করেছেন। তারা অভিযোগ করেন যে বেকারী এবং নারী ও দলিতদের বিরুদ্ধে অপরাধ মোকাবেলা করতে "ব্যর্থ" হয়েছে বিজেপি।

"মধ্যপ্রদেশে বিজেপি সরকারের ২২৫ মাসে প্রায় ২৫০টি কেলেঙ্কারি ঘটেছে। শিবরাজ সিং চৌহানের ১৮ বছরের শাসনের বিরুদ্ধে মানুষের মধ্যে অসন্তোষ 'জন আক্রোশ' (জনরোষে) পরিণত হয়েছে," সুরজেওয়ালা বলেছেন। তিনি অভিযোগ করেছেন যে মধ্যপ্রদেশ "গুরুতর নৈরাজ্য, অপরাধ, ভয়, নৃশংসতা এবং লুটপাট" প্রত্যক্ষ করছে।

"আদিবাসী, কৃষক, দলিত, কন্যা, পুত্র, অনগ্রসর শ্রেণী এবং যুবক সহ সমস্ত অংশ, রাজ্যকে বাঁচাতে এই সরকারকে অপসারণ করতে চায়," সুরজেওয়ালা বলেছেন। একই সঙ্গে তিনি দাবি করেন মধ্যপ্রদেশে ৫৮,০০০ মহিলা ও মেয়েকে ধর্ষণ করা হয়েছে এবং প্রায় ৬৭,০০০ জনকে অপহরণ করা হয়েছে গত ১৮ বছরে। এই সমস্ত বিষয়গুলি তুলে ধরতে, কংগ্রেস ১৯ সেপ্টেম্বর থেকে সাতটি জায়গা থেকে "জন আক্রোশ যাত্রা" বের করবে, তিনি জানান।

১৫ দিনের মধ্যে মধ্যপ্রদেশের সমস্ত বিধানসভা আসন জুড়ে মিছিলগুলি সম্মিলিতভাবে ১১,৪০০ কিলোমিটার পথ অতিক্রম করবে। বিরোধী নেতা গোবিন্দ সিং, প্রাক্তন রাজ্য কংগ্রেস প্রধান অরুণ যাদব, প্রাক্তন মন্ত্রী কমলেশ্বর প্যাটেল, জিতু পাটোয়ারী, এবং অজয় সিং এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পাঞ্চৌরি এবং কান্তিলাল ভূরিয়া সহ কংগ্রেস নেতারা বিভিন্ন স্থান থেকে যাত্রার নেতৃত্ব দেবেন।

প্রেসার চলাকালীন, সুরজেওয়ালা শিবরাজ সিং চৌহান সরকারকে "ব্যাপক দুর্নীতির" অভিযোগ করে নিশানা করেছিলেন। বিরোধী নেতা গোবিন্দ সিং, প্রাক্তন রাজ্য কংগ্রেস প্রধান অরুণ যাদব, প্রাক্তন মন্ত্রী কমলেশ্বর প্যাটেল, জিতু পাটোয়ারী, এবং অজয় সিং এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সুরেশ পাঞ্চৌরি এবং কান্তিলাল ভূরিয়া সহ কংগ্রেস নেতারা বিভিন্ন স্থান থেকে যাত্রার নেতৃত্ব দেবেন।

বৈঠক চলাকালীন, সুরজেওয়ালা শিবরাজ সিং চৌহান সরকারকে "ব্যাপক দুর্নীতির" অভিযোগ করে নিশানা করেন। "এই সরকার এমনকি শিশুদের জন্য পুষ্টিকর খাবার এবং দুর্নীতি থেকে স্বাস্থ্য প্রকল্পকেও রেহাই দেয়নি," তিনি অভিযোগ করেন। সুরজেওয়ালা সিধি প্রস্রাব কান্ডের ঘটনার উল্লেখ করেন যে রাজ্যে দলিত, মহিলা এবং আদিবাসীদের বিরুদ্ধে "অত্যাচার" করা হচ্ছে। চলতি বছরের নভেম্বরে বিধানসভা নির্বাচনের আনুষ্ঠানিক নির্ঘন্ট এখনও ঘোষণা করা হয়নি।

Comments :0

Login to leave a comment