Corona kolkata

বিহার-কলকাতায় ভিনদেশি পর্যটক আক্রান্ত করোনায়

আন্তর্জাতিক

বিশ্বকাপ ফুটবল শেষ হতে না হতেই ফের করোনার ভ্রুকুটি। চীন, জাপান, ব্রাজিল সহ বেশ কয়েকটি দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। ভারতে এখনও সে অর্থে করোনার বাড়বাড়ন্ত না থাকলেও সতর্ক থাকতে বলেছেন চিকিৎসকরা। জনবহুল স্থানের মাস্ক(Mask) পড়ে থাকার পরামর্শ দিয়েছেন তারা। এদিকে বিহার ও কলকাতায় বিদেশ থেকে আগত পাঁচ পর্যটক করোনা(corona) আক্রান্ত বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

বিহারের বুদ্ধ গয়ায় ঘুরতে এসেছিলেন চার পর্যটক। এদের মধ্যে তিনজন মায়ানমারের, একজন থাইল্যান্ডের বাসিন্দা। গয়া বিমান বন্দরে করোনা পরীক্ষার মাধ্যমে জানা গিয়েছে ওই চার পর্যটক করোনা আক্রান্ত। তাঁদের চিকিৎসা চলছে।

কলকাতাতেও এক ইংল্যান্ডের (England) পর্যটক করোনা আক্রান্ত বলে খবর মিলেছে। কলকাতা বিমানবন্দরে আরটি পিসিআর পরীক্ষায় ধরা পড়েছে। আক্রান্ত ব্যক্তির বেলেঘাটা আইডি'তে (Beleghata ID) রেখে চিকিৎসা চলছে। করোনা আক্রান্ত হলেও তারা কেউ নতুন প্রকরণে আক্রান্ত কি না তা জানা যায়নি। এদের প্রত্যেকেরই নমুনা জেনম সেকুয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। বিভিন্ন রাজ্যের মতোই কলকাতাতে তিনটি হাসপাতালকে করোনা চিকিৎসার জন্য চিহ্নিত করা হয়েছে। তারমধ্যে রয়েছে বেলেঘাটা আইডি, বাঙ্গুর ও শম্ভু নাথ পন্ডিত হাসপাতাল। 

Comments :0

Login to leave a comment