Dinajpur Dakshin Kumarganj

দুর্নীতিতে ক্ষোভ, জোট বেঁধে লাল পতাকা হাতে তুলে নিলেন সুন্দরপুর গ্রামের মানুষ

জেলা

Dinajpur Dakshin Kumarganj ছবি।পঞ্চায়েতের দুর্নীতির প্রতিবাদে কুমারগঞ্জের সুন্দরপুরে বিভিন্ন দল ছেড়ে সিপিআই(এম) এ যোগদান। অপূর্ব মন্ডল।

পঞ্চায়েতের দুর্নীতির প্রতিবাদে বিভিন্ন দল ছেড়ে সাধারণ মানুষ জোট বেঁধে সিপিআই (এম) দলের প্রতি আনুগত্য দেখিয়ে  দুর্নীতি মুক্ত পঞ্চায়েত গড়তে কুমারগঞ্জের সমজিয়াতে লাল পতাকা হাতে তুলে নিলেন। এদিন গ্রামসভাতে এসে যোগদানকারিরা জানান, একশো দিনের কাজ করেও সময়ে টাকা পাওয়া যায়নি। আবাস যোজনার ঘরে আবেদন করলেও গরিব মানুষ ঘর পায়নি। বরং বিত্তশালী ও শাসক দলের সঙ্গে যুক্তদের তালিকায় রাখা হয়েছে। গ্রামবাসীরা ক্ষোভের সঙ্গে জানায় পানিয় জল প্রকল্পে বাড়ি বাড়ি জলের সংযোগ সামান্য কিছু জায়গায় হলেও পঞ্চায়েতের অভ্যন্তরে বেশিরভাগ বাড়িতেই হয়নি। রাস্তা ঘাট সংস্কার সহ অন্যান্য প্রকল্পে সাধারণ মানুষ যে বঞ্চিত হয়েছে বিগত দশ বছর ধরেই বিভিন্ন দুর্নীতির তথ্য তুলে ধরেন গ্রামবাসীরাই। 


এদিন গ্রাম সভাতে সিপিআই(এম) কুমারগঞ্জ এরিয়া কমিটির সম্পাদক রনজিত তালুকদার বলেন, ‘‘পঞ্চায়েত থেকে সাধারণ মানুষ পাঁচ বছরে কোন পরিশেবা পায়নি। তাই পাঁচ বছরের কাজের হিসেব চাইছে গ্রামবাসীরা। আবাস যোজনার ঘরে ব্যাপক দুর্নীতি হয়েছে। পঞ্চায়েতের ঘরের তালিকাও প্রকাশ করতে হবে। গ্রামের যোগ্য বেকার যুবক যুবতীদের কর্মসংস্থানের বয়স পার হয়ে যাচ্ছে। আর শাসক দলের নেতা মন্ত্রীরা টাকা খেয়ে চাকরির সুপারিশ করছে’’। তিনি আরো বলেন, এই দুর্নীতির অবসান ঘটাতে হবে ও লুটেরাদের হটাতে হবে পঞ্চায়েত থেকে। এদিন সিপিআই(এম)’র উদ্দোগে সুন্দরপুর গ্রামে সাধারণ বাসিন্দাদের যোগদানে নেতৃত্ব দেন শহিদুল হক চৌধুরীর, দীনেশ দাস, রব্বানী সরকার ও সৈয়দ আলী মোল্লা। সভায় বক্তব্য রাখেন এরিয়া সম্পাদক রণজিৎ কুমার তালুকদার, জেলা নেতৃত্ব মোফাজ্জল হোসেন প্রমুখ।

Comments :0

Login to leave a comment