JALPAIGURI WATER CRIISIS

জলকষ্ট মেটায়নি নেতার সফর, কলসি নিয়ে অবরোধ ময়নাগুড়িতে

জেলা

JALPAIGURI WATER CRIISIS পানীয় জলের দাবিতে পথ অবরোধ ময়নাগুড়িতে। ছবি : দীপশুভ্র সান্যাল,

কিছুদিন আগেই এলাকায় ঘুরে গেছেন অভিষেক ব্যানার্জি মধ্যাহ্নভোজও সেরেছেন এই এলাকায়। কিন্তু জলের কষ্ট মেটেনি। মঙ্গলবার প্রতিবাদে পথ অবরোধ করলেন স্থানীয়রা। 

মঙ্গলবার জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে কলসি, বালতি নিয়ে পথ অবরোধ করলেন মহিলারা।

বাধ্য হয়ে খালি বালতি,কলসি নিয়ে ময়নাগুড়ির দোমোহনি এলাকার পুরাতন বাজারে পথ অবরোধ করলেন সাধারণ মানুষ।

স্থানীয়দের দাবি, দীর্ঘ তিন মাস থেকে এই এলাকায় পানীয় জল মিলছে না।স্ট্যান্ডপোস্ট বা জলের কল থাকলেও সেখানে জল নেই।বাধ্য হয়ে কুয়ো বা টিউবওয়েলের জলের উপর ভরসা করতে হচ্ছে এলাকার মানুষকে। তাতে বিভিন্ন রকম পেটের রোগ সহ শারীরিক অসুস্থতা দেখা দিচ্ছে এলাকার মানুষের।

কয়েকদিন আগেই যেখানে অভিষেক ব্যানার্জি খাওয়া দাওয়া করে গেছেনঠিক সেই জায়গায় দীর্ঘ তিন মাস ধরে পানীয় জলের চরম সংকট বাসিন্দাদের। 

এদিকে অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে ময়নাগুড়ি থানার বিশাল পুলিশ বাহিনী। মঙ্গলবার সকালে প্রায় ঘন্টাখানেক ধরে এই পথ অবরোধ চলে এলাকায়।

সিপিআই(এম) জেলা কমিটির সদস্য জ্যোতি প্রকাশ ঘোষ জানান এলাকায় গত পঞ্চায়েত নির্বাচনে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল তৃণমূল। কিছুদিন আগে এলাকায় ঘুরে গেছেন দলের সাংসদ অভিষেক ব্যানার্জি। তীব্র গরমে জলকষ্ট বেড়েছে মিথ্যা প্রতিশ্রুতিতে আর মানুষ ভুলতে নারাজ গ্রামবাসীরা সমস্যা না মিটলে আন্দোলন আরও জোরদার হবে বলে জানান এলাকার বাসিন্দারা।

Comments :0

Login to leave a comment