Purulia

তীব্র গরমে ডায়রিয়ার প্রকোপ পুরুলিয়ায়, মৃত ২, শহর জুড়ে আতঙ্ক

জেলা

Purulia


তীব্র গরমের মধ্যে গোটা পুরুলিয়া জেলাতেই শুরু হয়েছে ডায়রিয়ার প্রকোপ। পুরুলিয়া দেবেন মাহাতো সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ইতিমধ্যে ৫০ জন রোগী ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। অস্থায়ীভাবে বেডের সংখ্যা বাড়িয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে হাসপাতাল কর্তৃপক্ষ। ইতিমধ্যে ২৪ ঘন্টায় পুরুলিয়া শহরের নাপিতপাড়া এলাকায় ডায়রিয়া আক্রান্ত হয়ে দুই ব্যক্তির মৃত্যুর ঘটনাও ঘটেছে। যার ফলে শহর জুড়ে ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য। পুরুলিয়া শহরের ১৭ নম্বর ওয়ার্ডের নাপিত পাড়ার নিউ বস্তিতে আক্রান্ত বেশ কয়েকজনের বাড়িতেও চিকিৎসা চলছে।

পুরুলিয়া সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন সহ পনের জন। এলাকায় বসানো হয়েছে অস্থায়ী মেডিক্যাল ক্যাম্প। দূষিত জলের কারণে এই ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে বলে প্রাথমিক অনুমান বাসিন্দাদের। এলাকার বাসিন্দা সুখেন মর্দ্যানা, খোকন পরামানিকরা জানিয়েছেন যে পানীয় জল থেকেই হয়তো এই ডায়রিয়া ছড়িয়েছে। 

একই পরিবারের বেশ কয়েকজন ডায়রিয়া আক্রান্ত। ডায়রিয়া আক্রান্ত হয়ে মৃত দুজনের হলেন গায়ত্রী পরামানিক(১১) ও মঙ্গলা পরামানিক (২২)। দুজনেরই বাড়ি পুরুলিয়া শহরের নাপিতপাড়া এলাকায়। পুরুলিয়া দেবেন মাহাতো সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের এম এস ভিপি সুকমল বিষয়ী জানিয়েছেন পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে। 
 

Comments :0

Login to leave a comment